এইচএসসি পরীক্ষার্থী শাহানারা’র উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন – দৈনিক সিলেটের দিনকাল

এইচএসসি পরীক্ষার্থী শাহানারা’র উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৭

এইচএসসি পরীক্ষার্থী শাহানারা’র উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

মঈনউদ্দিন আর্দশ মহিলা কলেজের এইচএসসি পরীক্ষার্থী শাহানারা বেগমের উপর তার সৎ ভাই কর্তৃক হামলার প্রতিবাদে এবং তাঁর নিরাপত্তার দাবিতে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) কলেজের সাধারণ ছাত্রছাত্রীদের উদ্যোগে কলেজ প্রাঙ্গণে এক মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিবিএ শিক্ষার্থী রাজমিনা হক, মহিলা কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী তামান্না বেগম, মুক্তা বেগম, হালিমা বেগম, মইনউদ্দিন মহিলা কলেজের ছাত্রী গৌরি, তান্নি, মালিকা, বিজ্ঞান বিভাগের জ্যোতিকা, অপি, নিমি, ফাতেহা, আমিনা, তানজানিয়া, সোনিয়া বেগম, সাবিহা প্রমুখ।
উল্লেখ্য, বিশ্বনাথ উপজেলার দৈলতপুর ইউনিয়নের সিংগেরকাচ কাজিরগাঁও গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তাহার সৎ ভাই পুলিশের উপস্থিতিতে হামলার অভিযোগে গত সোমবার দুপুরে তার নিজ বাড়িতে এই হামলার শিকার হয়। শাহানার বেগম উপজেলার কাজিরগাঁও গ্রামের মৃত প্রবাসী হাজী ওয়াহাব আলীর মেয়ে তারই সৎ ভাই লন্ডন প্রবাসী কলন্দর আলী তার সৎ বোনের সম্পত্তি না দিয়ে বাড়ি থেকে জোর পূর্বক বের করে দিতে তার উপর এই হামলা চালানো হয়। প্রতিপক্ষ কলন্দর আলী ও তার সহযোগী আরজু মিয়া সহ কিছু সন্ত্রাসী তাহাকে প্রাণে মারার আশংকায় শাহানার আবেদনের প্রেক্ষিতে গত ১২ সেপ্টেম্বর তাহার গ্রামের দৈলতপুর ইউনিয়নের সিংগ্রের কাজ কাজিরগাঁও গ্রামে বাড়িতে আদালত থেকে ১৪৪ ধারা জারি করা হয়। নিজে নিরাপত্তা চেয়ে শাহানার গত ২ অক্টোবর বিশ্বনাথ থানায় একটি সাধারণ ডায়েরী করে। ডায়েরী নং ৪২৩। তাহাকে নিরাপদ ভাবে কলেজে আসা যাওয়া ও স্বাভাবিক ভাবে লেখাপড়া চালিয়ে যাওয়ার দাবীতে আজ বৃহস্পতিবার ২৬ অক্টোবর কলেজের সম্মুক্ষে কলেজের ছাত্রীদের পক্ষে এক বিশাল মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধ শেষে কলেজ অধ্যক্ষ মোঃ গিয়াস উদ্দিন প্রতিক্রিয়ায় তাহার কলেজের ছাত্রী শাহানারা বেগম যাতে নিরাপদ ভাবে কলেজে আসা যাওয়া ও লেখাপড়া চালিয়ে যেতে পারে সে ব্যাপারে প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন।