‘এই মুহূর্তে বিশ্বে বাংলাদেশই সবচেয়ে দুর্বল দল’ – দৈনিক সিলেটের দিনকাল

‘এই মুহূর্তে বিশ্বে বাংলাদেশই সবচেয়ে দুর্বল দল’

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২১

‘এই মুহূর্তে বিশ্বে বাংলাদেশই সবচেয়ে দুর্বল দল’

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা পেসার ফ্র্যাঙ্কলিন রোজ বলেছেন, আমি যদি এ সময়ে খেলতাম তাহলে অবশ্যই বাংলাদেশ সফরে যেতাম। কারণ এই মুহূর্তে বিশ্বে বাংলাদেশই সবচেয়ে দুর্বল দল। ঢাকা সফরে গিয়ে আমি চেষ্টা করতাম নিজের ব্যাটিং ও বোলিং গড়ের উন্নতি করতে।

করোনার অজুহাতে বাংলাদেশ সফরে আসছেন না ওয়েস্ট ইন্ডিজের ১০ জন তারকা ক্রিকেটার। ঢাকা সফরে তাদের অনিহায় রীতিমতো ক্ষুব্ধ ক্যারিবীয় সাবেক তারকা পেসার ফ্র্যাঙ্কলিন রোজ।

৪৮ বছর বয়সী রোজ বলেছেন, এই খেলোয়াড়েরাই করোনার মধ্যে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সফরে গেল; কিন্তু হঠাৎই বাংলাদেশ সফরে যেতে তাদের ভয় লাগল। এটা খুবই বাজে কাজ।

করোনার অজুহাত দেখিয়ে বাংলাদেশ সফর থেকে নিজের নাম প্রত্যাহার করে নেয়া উইন্ডিজ টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার এখন খেলছেন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে।

করোনার মধ্যে বিগ ব্যাশে খেলা নিয়ে ফ্র্যাঙ্কলিন রোজ বলেছেন, তারা বলছে- করোনাভাইরাসই হলো আসল কারণ। কিন্তু এসব খেলোয়াড়ের কয়েকজন অস্ট্রেলিয়ায় খেলছেন। ওখানে কী করোনা নেই?

উইন্ডিজের হয়ে ১৯টি টেস্ট ও ২৭টি ওয়ানডে খেলা রোজ আরও বলেছেন, আমাদের দরকার নিয়ম মানা নিবেদিত কিছু খেলোয়াড়। ক্রিকেট বোর্ডের যদি এসব খেলোয়াড়দের সামলানোর মতো ক্ষমতা না থাকে, তাহলে বোর্ড থাকার দরকারটা কী!

প্রসঙ্গত, সবশেষ ঘোষিত আইসিসির টেস্ট র‌্যাংকিংয়ে সবার শেষে রয়েছে বাংলাদেশ। ২০১৮ সালে টেস্ট খেলার মর্যাদা পাওয়া আফগানিস্তানের চেয়েও নিচে ২১ বছর ধরে টেস্ট খেলা টাইগার দলটি।