এএমএস কিবরিয়া হত্যা মামলায় মেয়র গউছের জামিন নামঞ্জুর – দৈনিক সিলেটের দিনকাল

এএমএস কিবরিয়া হত্যা মামলায় মেয়র গউছের জামিন নামঞ্জুর

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১, ২০১৬

এএমএস কিবরিয়া হত্যা মামলায় মেয়র গউছের জামিন নামঞ্জুর

00-303-26০১ নভেম্বর ২০১৬. মঙ্গলবার: সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যার বিস্ফোরক মামলায় হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র জি কে গউছের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে জেলা ও দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. আতাবুল্লাহ এ আবেদন নামঞ্জুর করেন।
আদালত সূত্রে জানা যায়, বিস্ফোরক মামলাটি বিচারের জন্য গত ২৩ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে সিলেট দ্রুত বিচার ট্রাইবুলনালে স্থানান্ত করা হয়েছিল। কিন্তু পলাতক আসামীদের বিষয়ে সংবাদপত্রে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য মামলাটি গত ২৭ অক্টোবর পুনরায় হবিগঞ্জ জেলা জজ ও দায়রা জজ আদালতে পাঠানো হয়।

মঙ্গলবার সকালে উক্ত মামলায় জি কে গউছের পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী মোঃ আব্দুল হাই। কিন্তু শুনানী শেষে দুপুরে বিচারক তা নামঞ্জুর করেছেন। এর আগে গতকাল সোমবার সিলেটের বরখাস্ত মেয়র আরিফুল হকের জামিনও নামঞ্জুর করা হয়েছিল।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারী হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ ৫ জন। এ ঘটনায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়। হত্যা মামলাটি বর্তমানে সিলেট দ্রু বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন আছে।