এবার কমলা হ্যারিসও টিভি লাইভে নিলেন করোনার টিকা – দৈনিক সিলেটের দিনকাল

এবার কমলা হ্যারিসও টিভি লাইভে নিলেন করোনার টিকা

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২০

এবার কমলা হ্যারিসও টিভি লাইভে নিলেন করোনার টিকা

অনলাইন ডেস্ক

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পর এবার সরাসরি টিভি লাইভে এসে করোনাভাইরাসের টিকা নিলেন নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

ওয়াশিংটনের ইউনাইটেড মেডিকেল সেন্টারে (ইউএমসি) মঙ্গলবার মার্কিন প্রতিষ্ঠান মডার্নার করোনার প্রথম ডোজ নেন তিনি। দেশবাসীকে টিকা নিতে উৎসাহ দিতে সেই দৃশ্য সরাসরি সম্প্রচার করা হয়েছে টেলিভিশনে।

টিকা নেয়ার পর কমলা হ্যারিস বলেন, এতে ভয়ের কিছু নেই এবং খুব একটা ব্যথাও লাগেনি। সেই সঙ্গে তিনি কৃতজ্ঞতা জানান করোনার চিকিৎসায় ফ্রন্টলাইন স্বাস্থ্যসেবা কর্মী, বিজ্ঞানী এবং গবেষকদের প্রতি।

মার্কিন আরেক প্রতিষ্ঠান ফাইজারের করোনার টিকার দুই ডোজের প্রথমটি গত ২২ ডিসেম্বর নিয়েছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ডেলাওয়ার অঙ্গরাজ্যে এই টিকা নেন তিনি। সে দৃশ্যও টিভিতে সরাসরি সম্প্রচার করা হয়েছিল।

টিকা নেয়ার পর জো বাইডেন বলেছিলেন– তিনি এই টিকা নিয়েছেন মানুষকে দেখানোর জন্য যে ‘এটি নিরাপদ’।

প্রসঙ্গত ৮ ডিসেম্বর থেকে যুক্তরাজ্যে ফাইজার ও বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রয়োগ শুরু হয়েছে। সর্বপ্রথম এ টিকা নেন ৯০ বছরের বৃদ্ধা মার্গারেট কিনান এবং যুক্তরাষ্ট্রে প্রথম যারা গ্রহণ করেছেন, তাদের মধ্যে রয়েছেন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কর্মরত এক নার্স।

সান্দ্রা লিন্ডসে নামের ওই নার্স নিউইয়র্ক শহরের প্রথম ব্যক্তি হিসেবে ১৪ ডিসেম্বর সরাসরি প্রচারিত এক ভিডিও ইভেন্টে এ টিকা গ্রহণ করেন।

হোয়াইট হাউসের ঊর্ধ্বতন কর্মকর্তারা করোনার টিকা নিলেও এখন পর্যন্ত বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখন পর্যন্ত করোনাভাইরাসের টিকা নেননি।