এমসি ও সরকারি কলেজে ডাকা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা ছাত্রলীগের – দৈনিক সিলেটের দিনকাল

এমসি ও সরকারি কলেজে ডাকা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা ছাত্রলীগের

প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৮

এমসি ও সরকারি কলেজে ডাকা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা ছাত্রলীগের

এমসি ও সরকারি কলেজে ডাকা ছাত্র ধর্মঘট বুধবার থেকে প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ছাত্রলীগ। দুপুরে সংবাদকর্মীদের ছাত্রলীগ নেতা সঞ্জীব চৌধুরী এসব তথ্য জানান।

ছাত্রলীগ নেতা তানিম ইসলাম খান হত্যার প্রতিবাদে গত সোমবার থেকে এ দুটি কলেজে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় ছাত্রলীগের রঞ্জিত গ্রুপ। এ কারণে গত দুদিন ধরে এ দুটি কলেজে ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে। মঙ্গলবার দুপুরে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিলেও বেলা ২টা পর্যন্ত এ দুটি কলেজের প্রধান ফটক বন্ধ ছিল।

নাম প্রকাশ না করার শর্তে এমসি কলেজের একজন শিক্ষক জানান, প্রত্যাহারের ঘোষণা দেয়ার পর ছাত্রলীগ নেতা-কর্মীদের প্রধান ফটক খুলে দেয়ার অনুরোধ করা হলেও তারা তা মানেনি। তারা পরদিন বুধবার থেকে প্রধান ফটক খুলে দেবে বলে জানিয়েছে।

শাহপরান থানার ওসি আখতার হোসেন জানান, তানিম হত্যার ঘটনায় মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। দুটি কলেজে ছাত্র ধর্মঘট চলছে বলে জানান তিনি।

গত রোববার রাত পৌনে ৯টার দিকে টিলাগড় পয়েন্টে আজমেরী রেস্টুরেন্টের সামনে নিজদলের কর্মীদের হামলায় নিহত হন তানিম ইসলাম খান।

নিহত তানিম সিলেট সরকারি কলেজের বিএ পাস কোর্সের শেষ বর্ষের ছাত্র ছিলেন। তাদের গ্রামের বাড়ি ওসমানীনগর থানার বুরুঙ্গাবাজারের কাছে নিজ বুরুঙ্গা গ্রামে। তার বাবার নাম ইসরাইল খান। তানিম ছাত্রলীগের রঞ্জিত গ্রুপের অনুসারী ছিলেন।