এম ইলিয়াস অালী বিএনপির স্থায়ী কমিটিতে ! – দৈনিক সিলেটের দিনকাল

এম ইলিয়াস অালী বিএনপির স্থায়ী কমিটিতে !

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৬

এম ইলিয়াস অালী বিএনপির স্থায়ী কমিটিতে !

Elis BNPবিএনপির ১৯ সদস্যের স্থায়ী কমিটির মধ্যে নাম ঘোষণা করা হয়েছে ১৭ জনের। কমিটিতে ১৭ ও ১৮ নম্বর ঘর দুটি ফাঁকা রাখা হয়েছে।

এ নিয়ে বিএনপির ভিতরে-বাইরে নানা গুঞ্জন চলছে।এবার সিলেট বাসীর সাথে বিশ্বনাথ বাসী শুর মিলিয়ে স্থায়ী কমিটিতে এম ইলিয়াস অালীকে স্থান দেওয়ার।

Elis BNP--01নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য করার দাবি করেছেন বিশ্বনাথ বিএনপি নেতৃবৃন্দ। বিশ্বনাথে বিএনপির এক জরুরী কর্মী সভায় দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের প্রতি এই দাবি জানান বক্তারা।
বুধবার বিকেলে বিশ্বনাথ নতুন বাজারস্থ দলীয় কার্যালয়ে বিএনপি নেতা আলতাবুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রদেেলর (একাংশ) সদস্য সচিব আজাদুর রহমান আজাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সদস্য ও বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহমেদ নুর উদ্দিন, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক বশির আহমদ, অলংকারী ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, বিএনপি নেতা মোনায়েম খান, হাজী আব্দুল গণি, আব্দুর রাজ্জাক, বজলু মিয়া, মোজাহিদ আলী, আজাদুর রহমান, তজ্জমুল আলী, ইসমাইল খান, আলতাব আলী, ফরিদ মিয়া, উপজেলা যুবদলের সিনিয়র আহবায়ক সুমান খান, মুসলিম আলী, আছকির আলী, সোহাগ আহমদ চন্দন, আব্বাস আলী সুমন, নিজাম উদ্দিন মেম্বার, ছাদিক আহমদ, আব্দুন নুর, যুবায়ের মেম্বার, জাহান আলী, সুন্দর আলী, সিপন মিয়া, শাহ ইসলাম উদ্দিন, আক্তার হোসেন রিপন, ছাত্রদলের সাবেক আহবায়ক সামছুল ইসলাম, সেচ্ছাসেবক দলের আহবায়ক কাওছার খান, যুগ্ম আহবায়ক কয়েছ মিয়া, জোয়াদ আলী, আশিকুর রহমান রানা, মানিক মিয়া, ফয়জুল ইসলাম, তাজ উদ্দিন আহমদ কিনু, শাহিন তালুকদার, নুরুজ্জামান, ছমির আলী, শ্রমিক দলের যুগ্ম আহবায়ক গেদাই মিয়া, আছকির আলী, মোজেফর আলী, মাসুক মিয়া, ছাত্র দলের আহবায়ক (একাংশ) শাহ আমির উদ্দিন, যুগ্ম আহবায়ক আমির আলী, শাহজাহান, আমির উদ্দিন মেম্বার, আব্দুল মুমিন, এনামুল হক, শেখ রাজন, আব্দুল কাইয়ূম, শিমুল আহমদ, ওয়াসিম উদ্দিন, সালেহ শাহ, জসিম উদ্দিন, ছাত্রদল নেতা আলম খান, জুবেল আহমদ, শাহ টিপু, আব্বাছ, আব্দুস সালাম টিপু, দিলওয়ার, অশীষ দেব।
সভায় বক্তারা ইলিয়াস পতœী তাহসিনা রুশদী লুনাকে চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য করায় বেগম খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়ে বলেন, আদর্শবান ত্যাগী ও সাহসী নেতা এম ইলিয়াস আলীকে নবগঠিত কমিটিতে স্থান না দেওয়ায় আমরা হতাস হয়েছি। বিগত দিনে বিএনপির রাজনীতিতে তাঁর অবদান অনসীকার্য। দলের কটিন সময়ে তিনি শহীদ জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে অবিচল থেকে কাজ করেছেন। তার বলিষ্ট নেতৃত্বে সিলেট বিভাগে বিএনপি অনেক শক্তিশালী হয়েছে। এরকম একজন ত্যাগী নেতাকে কমিটি থেকে বাদ দিলে তাঁর মতো সাহসী আরেকজন নেতা সরকার বিরোধী আন্দোলনে ভূমিকা রাখতে যাবে না। ইলিয়াস আলীকে কমিটি থেকে বাদ দেওয়া মানে তার অবদানকে অস্বীকার করা। একজন ত্যাগী নেতার প্রতি যোগ্য সম্মান দেখালে আন্দোলনে দলের নেতাকর্মীরা সক্রিয় ভূমিকা রাখতে সাহস যোগাবে। তাই বিএনপির স্থায়ী কমিটির খালি পদে ইলিয়াস আলীকে অর্ন্তভূক্ত করার জন্য দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের প্রতি দাবি জানান নেতৃবৃন্দ। -বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল