এসআই আজিজের বদলী হলেও স্বস্তি নেই এলাকায়: দালালদের দৌরাত্ম চলমান – দৈনিক সিলেটের দিনকাল

এসআই আজিজের বদলী হলেও স্বস্তি নেই এলাকায়: দালালদের দৌরাত্ম চলমান

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

এসআই আজিজের বদলী হলেও স্বস্তি নেই এলাকায়: দালালদের দৌরাত্ম চলমান
অনলাইন ডেস্ক
এসএমপি’ পুলিশের এসআই আব্দুল আজিজকে বদলি করা হলেও সিলেট এয়ারপোর্ট থানা এলাকার জনমনে এখনো স্বস্তি ফিরে আসেনি। নিজ হাতে গড়া দালাল ও মাতব্বর চক্রকে এখনো মদদ দিয়ে যাচ্ছেন তিনি। পুলিশ অফিসারের বদলে তিনি এখন তদবীরবাজের ভূমিকায়। এলাকায় বিরাজমান নানা ঘটনা ও হয়রানীমূলক কর্মকাণ্ডে তার ভূমিকা অব্যাহত রয়েছে। দালাল ও তার নিজস্ব বাহিনির মাধ্যমেই তাদের হীন তৎপরতা ও দৌরাত্ম চালিয়ে যাচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।
অভিযোগে প্রকাশ, সিলেট মেট্রোপলিটন এয়ারপোর্ট থানায় দীর্ঘ প্রায় ৫ বছর ধরে কর্মরত ছিলেন এসআই আব্দুল আজিজ। এ সময়ে তিনি ছিলেন থানার কালাগুল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি)। আইসি থাকাবস্থায় এলাকার সরকার বিরোধী বিএনপি-জামাত দলীয় লোকদের নিয়ে গড়ে তোলেন একটি দালাল ও ঘুষখোর মাতব্বর চক্র। এ চক্রের মাধ্যমে জনহয়রানীর স্টীম রোলার চালিয়েছেন তিনি। গ্রেফতার ও নির্যাতনের ভয় দেখিয়ে সহজ সরল মানুষের কাছ থেকে হাতিয়ে নিয়েছেন কাঁড়ি কাঁড়ি টাকা। এলাকায় দালাল ও মাতব্বরদের রামরাজত্ব কায়েমের মূল চালিকা শক্তি ছিলেন এসআই আজিজ। তার হয়রানী ও নির্যাতনে পিষ্ট এলাকার আদিবাসী পাত্র সম্প্রদায়ও। গরীব ও সংখ্যালঘু পাত্র সম্প্রদায়ের ভূমি জবরদখল ও হয়রানীর প্রধান শেল্টার দাতা এসআই আব্দুল আজিজ। এসব ঘটনা নিয়ে ২০১৯ সালের মাঝামাঝিতে অনেক লেখালেখিও হয়েছে। তার বিরুদ্ধে পৃথক পৃথক অভিযোগ দেওয়া হয় জেলা প্রশাসক ও এসএমপি কমিশনার বরাবরে। কিন্তু অজ্ঞাত কারণে সে সময় কোনরূপ ব্যবস্থা নেওয়া হয়নি তার বিরুদ্ধে। ফলে আরো বেপরোয়া হয়ে ওঠেন এসআই আজিজ ও তার দালাল বাহিনী। স্থানীয় বিরোধী দলীয় ইউপি চেয়ারম্যান দেলোয়ারের ডান হাত ছিলেন এসআই আজিজ। এছাড়াও এই দালাল ও মাতব্বর চক্রের অন্যতম হচ্ছেন- এলাকার সিএনজি চালক নেতা জনৈক হেলাল ও দালাল হামিদ-সহ একজন স্থানীয় সংবাদ কর্মী।
সাম্প্রতিক কয়েকটি জন-হয়রানীমূলক ঘটনায় গত ১২ ও ১৫ মে এসআই আজিজের বিরুদ্ধে এএসপি কমিশনার বরাবরে পৃথক অভিযোগ দেওয়া হয়। ফলশ্রুতিতে গত ১৭ মে তাকে সিলেট কোতোয়ালি মডেল থানায় শাস্তিমূলক বাদলি করা হয়। পাশাপাশি তার বিরুদ্ধে নানা অভিযোগের বিভাগীয় তদন্ত অব্যাহত রয়েছে বলে এসএমপি কার্যালয় সৃত্র জানায়।
এসআই আব্দুল আজিজ বদলী হলেও স্বস্তিতে নেই সিলেট এয়ারপোর্ট থানা ও সাহেব বাজার এলাকার শান্তিকামী মানুষজন। বদলী হওয়া এসআই আব্দুল আজিজ রকমফের তদবীরের মাধ্যমে তার হাতে গড়া দালাল চক্রের সহায়তা ও পরোক্ষভাবে জন হয়রানী অব্যাহত রেখেছেন বলে অভিযোগে প্রকাশ।
তবে এ আই আব্দুল আজিজ তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল