ওসমানীনগর প্রাণিসম্পদ অফিস বন্ধের দিনেও জাতীয় পতাকা নামানো হয় না – দৈনিক সিলেটের দিনকাল

ওসমানীনগর প্রাণিসম্পদ অফিস বন্ধের দিনেও জাতীয় পতাকা নামানো হয় না

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৯

ওসমানীনগর প্রাণিসম্পদ অফিস বন্ধের দিনেও জাতীয় পতাকা নামানো হয় না

সিলেটের ওসমানীনগর উপজেলা প্রাণিসম্পদ অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হয় না শিরোনামে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর অফিস কর্তৃপক্ষ জাতীয় পতাকা উত্তোলন করা শুরু করেছে। তবে এমন ভাবে জাতীয় পতাকা উত্তোলন করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গত বৃহস্পতিবার অফিস চলাকালীন সময়ে পতাকা উত্তোলন করা হলেও সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবার ও শনিবারে জাতীয় পতাকা উত্তোলিত থাকে, নামানো হয়নি। জাতীয় পতাকা উত্তোলন ও নামানোর এমন উদাসিনতার কারণে এলাকার সচেতন মানুষদের মধ্যে বিরূপ প্রতিক্রীয়া দেখা দিয়েছে।

শনিবার সাপ্তাহিক বন্ধের দিনও প্রাণিসম্পদ অফিসে জাতীয় পতাকা উড়তে দেখে স্থানীয়রা সংবাদকর্মীদের ফোন দিতে থাকেন। বিষয়টি জানার পর শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে সরজমিন উপজেলার তাজপুর খাশিপাড়া রোডস্থ প্রাণিসম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতালে গিয়ে দেখা যায়, অফিসের প্রধান ফটকে তালা ঝুলছে। অফিসের কলাপসেবল গেইটেও তালা ঝুলানো বাহিরে ফ্ল্যাগ স্ট্যান্ডে জাতাীয় পতাকা উড়ছে।
জাতীয় পতাকা নিয়ে এমন উদাসিনতা ও অবমাননার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার দাবী জানিয়েছেন এলাকার সচেতন ব্যক্তিরা।
ওসমানীনগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ রফিকুল ইসলাম বলেন, আমাদের নাইট গার্ড নেই এজন্য এরকম হয়েছে। বিষয়টি আমি দেখছি। জাতীয় পতাকা উত্তোলন ও নামোনের ব্যাপারে এমন উদাসিনতা ও অবমাননা কেন করা হচ্ছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো উত্তর দিতে পারেন নি।
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ তাহমিনা আক্তার বলেন, বিসিএস কর্মকর্তা হিসেবে পতাকা নিয়ে এমন আচরণ কেমন করে হয়। বিষয়টি আমি সরজমিন দেখছি।