ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালন – দৈনিক সিলেটের দিনকাল

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালন

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালন

অনলাইন ডেস্ক :: ১৯৫১ সালে বিশ্বব্যাপী ফিজিওথেরাপি প্রথম চিকিৎসা হিসেবে স্বীকৃতি পায় । চিকিৎসা ব্যবস্থায় ফিজিওথেরাপি’র গুরুত্ব ও কোভিড-১৯ পরবর্তী সুস্থ ও স্বাভাবিক কর্মজীবন ফিরতে ফিজিওথেরাপি চিকিৎসার গুরুত্ব ও প্রয়োজনীয়তা সাধারণ মানুষের মাঝে পৌঁছানোর লক্ষ্যে নানা কর্মসুচির মাধ্যমে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালন করেছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বাংলাদেশ সরকারী চাকুরীজবি ফিজিওথেরাপি এসোসিয়েশন (বিজিইপিএ)।

এ বছরে দিবসটির প্রতিপাদ্য বিষয় ‘কোভিভ-১৯ পরবর্তী ফিজিওথেরাপি ও পুনর্বাসন চিকিৎসা’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বুধবার সকাল ১০ টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রবেশ মুখ থেকে বর্ণঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি হাসপাতাল চত্তর প্রদক্ষিণ করে হাসপাতালের গোলচত্তরে এসে সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যমে শেষ হয়।

বাংলাদেশ সরকারী চাকুরীজীবি ফিজিওথেরাপি এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি ও ওসমানী হাসপাতালের চীফ ফিজিওথেরাপিষ্ট মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক, সিনিয়র মেডিকেল ফিজিওথেরাপিষ্ট আনন্দ বনিকের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ওসমানী হাসপাতালের সিনিয়র মেডিকেল ফিজিওথেরাপিষ্ট মো. আলমগীর হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফিজিও মো. রাসেল আহমেদ, ফিজিও মো. হাসানুজ্জামান শাহ্ দিপু, লেকচারার ফিজিওথেরাপি বিভাগ আই. এইচ.টি-সিলেট।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- হাসপাতালের ফিজিওথেরাপিস্ট ও মেডিকেল টেকনোলজিস্টসহ ও ছাত্রছাত্রী বৃন্দ।

দিনের অন্যান্য কর্মসুচির মধ্যে ছিল সকালে হাসপাতালের পরিচালকের সাথে সংগঠনের নেতৃবৃন্দর সৌজন্য সাক্ষাত, কর্তব্যরত চিকিৎসকদের সাথে সাক্ষাত ও ফুলেল শুভেচ্ছা প্রদান এবং অন্যান্য দিনের তুলনায় রোগিদের আরো বেশী ফ্রি সেবা প্রদান।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল