ওসি সালাউদ্দিনের মরণোত্তর বিচার দাবি ডা. জাফরুল্লাহর – দৈনিক সিলেটের দিনকাল

ওসি সালাউদ্দিনের মরণোত্তর বিচার দাবি ডা. জাফরুল্লাহর

প্রকাশিত: ২:২৫ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০১৬

ওসি সালাউদ্দিনের মরণোত্তর বিচার দাবি ডা. জাফরুল্লাহর

1468404254_69840_1রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় নিহত ওসি সালাউদ্দিন আহমেদের মরণোত্তর বিচার দাবি করেছেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।
নিহত ওসি সালাউদ্দিনের সমালোচনা করে তিনি বলেন, মৃত সালাউদ্দিনের বিচার আগে হওয়া উচিত। জীবিত থাকাকালীন অবস্থায় এই সালাউদ্দিন অনেক নিরীহ মানুষকে অন্যায়ভাবে নির্যাতন করে ক্রসফায়ার দিয়েছে। তাছাড়া তিনি বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হয়ে হামলার দিন কেন গুলশান যাবেন? নিশ্চয়ই সেখানেও টাকার গন্ধ পেয়েছিলেন তিনি। আমরা তার বিচার পাইনি। প্রধানমন্ত্রী তার বিচার করেন নি, কিন্তু খোদা তার বিচার করেছেন।
বুধবার জাতীয় প্রেসক্লাবে পুলিশী নির্যাতনে জামালপুরের মুক্তিযোদ্ধা আব্দুল বারীকে হত্যার প্রতিবাদে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।
জাফরুল্লাহ চৌধুরী আরো বলেন, জাকির নায়েকের বক্তব্যে জঙ্গির উত্থান হয় না, জঙ্গির উত্থান হয় রাষ্ট্রের অন্যায় বিচারে। সন্তানের সামনে যখন একজন পিতার ওপর অন্যায় জুলুম, চাঁদাবাজী করা হয় এবং যখন তার কোনো বিচার হয় না, তখনই সেই সন্তানেরা জঙ্গিবাদে লিপ্ত হয়।
তিনি বলেন, আমাদের দেশে ব্যর্থতার দায়ে মন্ত্রীদের পদত্যাগ করার নজির নেই। আমি প্রধানমন্ত্রীর পদত্যাগ আশা করছি না, তিনি এত কষ্ট করে বিনাভোটে প্রধানমন্ত্রী হয়েছেন। তবে গুলশানে জঙ্গি হামলার পর প্রধানমন্ত্রীর উচিত ছিলো র‌্যাবের ডিজি বেনজির আহমেদকে পদ থেকে সরিয়ে দেয়া।
সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, খালেদা চুপ থাকলে তারও বিচার করবে এই সরকার আর তার ছেলে তারেকের প্রয়োজনেই তাকে ৯১ সালের মত দল মত নির্বিশেষে সবাইকে নিয়ে আরেকবার রাস্তায় নামতে হবে। কারণ খালেদার দিকে তাকিয়ে আছে গোটা দেশের মানুষ।
সংগঠনের সভাপতি ইশতিয়াক আজীজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জে.(অব.) সৈয়দ ইব্রাহিম বীর প্রতীক, সাবেক সাংসদ শাহ মোহাম্মাদ আবু জাফর প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল