‘ওয়ান পাউন্ড হসপিটাল’ বিশ্বনাথের স্বাস্থ্যসেবা আরও একধাপ এগিয়ে যাবে : .ইউএনও বর্নালী পাল – দৈনিক সিলেটের দিনকাল

‘ওয়ান পাউন্ড হসপিটাল’ বিশ্বনাথের স্বাস্থ্যসেবা আরও একধাপ এগিয়ে যাবে : .ইউএনও বর্নালী পাল

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২০

‘ওয়ান পাউন্ড হসপিটাল’ বিশ্বনাথের স্বাস্থ্যসেবা আরও একধাপ এগিয়ে যাবে : .ইউএনও বর্নালী পাল

অনলাইন ডেস্ক
প্রবাসী অধ্যুষিত হিসেবে দেশে-বিদেশে সিলেটের বিশ্বনাথ উপজেলার সুনাম অনুযায়ী এখানে প্রতিষ্টান বা গুরুত্বপুর্ন স্থাপনা গড়ে উঠেনি। প্রবাসী অধ্যুষিত হলেও উপজেলায় দারিদ্রতার হার অনেক বেশি, শিক্ষার হারও কম। একটু দেরিতে হলেও এ জনপদে প্রবাসী অর্থায়নে নির্মিত হচ্ছে ‘ওয়ান পাউন্ড হসপিটাল’। এটি সত্যিই আনন্দের বিষয়। হসপিটাল নির্মাণে বিশ^নাথকে বেছে নেওয়ায় সকল প্রবাসীদেরকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, প্রবাসীদের কল্যাণে বিশ^নাথে ‘ওয়ান পাউন্ড হসপিটাল’ নির্মাণের ফলে এ অঞ্চলের অবহেলিত জনগোষ্টি যেমন উন্নত স্বাস্থ্য সেবা পাবে, তেমনি বিশ^নাথের স্বাস্থ্যসেবা আরও একধাপ এগিয়ে যাবে। শনিবার (২৬ ডিসেম্বর) বিকেলে সিলেটের বিশ^নাথ থানা মসজিদ সংলগ্ন মার্কেটে ব্রিটিশ চ্যারেটি সংস্থা ‘ দি ওয়ান পাউন্ড হসপিটাল’র বাংলাদেশ অফিস উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। এর আগে তিনি ফিতা কেটে হসপিটালের অফিস উদ্বোধন করেন।
সাবেক অতিরিক্ত সচিব ও ‘ওয়ান পাউন্ড হসপিটাল’ বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারম্যান মো: মঈন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেট্র সাবেক স্পিকার ও কাউন্সিলর এবং ‘ওয়ান পাউন্ড হসপিটাল’র সেক্রেটারী জনারেল ও ডাইরেক্টর অব ফাইন্যান্স মো: আয়াছ মিয়া।
বক্তব্যে তিনি বলেন, শিগ্রই বিশ^নাথে ৫০ শয্যা বিশিষ্ট ‘ওয়ান পাউন্ড জেনারেল হসপিটাল নির্মাণ’ কাজ শুরু করা হবে। আ হসপিটাল নির্মাণের পলে বিশ^নাথের ২লক্ষাধিক জনসাধারণ ছাড়াও বৃহত্তর সিলেটের এক কোটি জনসাধারণ চিকিৎসা সেবা পাবে। তিনি বলেন, হসপিটালে অন্যান্য সেবার পাশাপাশি গর্ভকালীণ মাতৃসেবা ও এলার্জি সংক্রান্ত রোগের জন্য বিশ^মানের দু’টি আলাদা ইউনিটও রাকা হবে।
হসপিটালের সিইও ডা: শানুর আলী মামুনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুর রহমান মুসা, থানার অফিসার ইনচার্জ শামীম মুসা, চ্যানেল এস ইউকে’র বাংলাদেশ প্রধান ও সিলেট ইমজার সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক মঈন উদ্দিন মঞ্জু, কাউন্সিলর ফারুক মাহফুজ আহমেদ।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাউন্সিলর ও হসপিটালের ডাইরেক্টর শাহ্ সুহেল আমীন, বিশ^নাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, প্রেসক্লাব অপরাংশের সভাপতি কাজী জামাল উদ্দিন, অ্যাডভোকেট সায়াম, অ্যাডভোকেট দ্বিপন আচার্য্য, ওসপিটালের কো-অর্ডিনেটর কবি নাজমুল ইসলাম মকবুল ও কো-অর্ডিনেটর সাংবাদিক তজম্মুল আলী রাজু। এর আগে সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শিশু জালাল উদ্দিন।