কবি নজরুল অডিটোরিয়ামে আজ থিয়েটার মুরারিচাঁদের ‘পানিবালা’ – দৈনিক সিলেটের দিনকাল

কবি নজরুল অডিটোরিয়ামে আজ থিয়েটার মুরারিচাঁদের ‘পানিবালা’

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২০

কবি নজরুল অডিটোরিয়ামে আজ থিয়েটার মুরারিচাঁদের ‘পানিবালা’

নিজস্ব প্রতিবেদক:
সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত মহান একুশের চেতনায় নাট্য প্রদর্শনীতে আজ সোমবার সন্ধ্যা ৭ টায় কবি নজরুল অডিটোরিয়ামে মঞ্চস্থ হতে যাচ্ছে থিয়েটার মুরারিচাঁদের নাটক ‘পানিবালা’। একটি মিথকে কেন্দ্র করে নাটকটি রচনা করেছেন বদরুজ্জামান আলমগীর। নির্দেশনা দিয়েছেন ইয়াকুব আলী ও বিধান সিংহ।

পানিবালা একটি চেনা লোককাহিনীর নাগরিক মিথষ্ক্রিয়া, কৃত্যে, নাট্যে, ইতিহাস আর গার্হস্থ কৃষিকাজের বিন্যাসে তার বিস্তার। যেখানে কোন দিঘির জলধারা নেই কেবলই বালুকারাশি উতালপাতাল করে। সেখানে মানুষের অন্তর্লোকে শ্রাবণ সন্ধ্যার ঘোরলাগা ঢল, ও জৈন্তা পাহাড় থেকে ঢল নেমে আসে প্রতিনিয়ত।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন রেজাউল করিম রাব্বি, আসাদুজ্জামান আসাদ, ঊষাকান্ত বিশ্বাস, রিংকু মালাকার, অরুপ তালুকদার শুভ, জুয়েল কান্তি দাস, কামরুল ইসলাম, লাকি রানী দাস, শিপা রানী সরকার, সর্বানী পাল টুম্পা, মৌলুদা জাহান মিথিলা, দিপংকর শর্মা, কাউছার-ই-জিলানী, সুয়েব আহমদ, তাসরিন আক্তার, তুষার তালুকদার।

নাটকের শব্দ পরিকল্পনা ও সংগীতের সুর প্রদান করেছেন সৌরভ সরকার। আলোক পরিকল্পনা করেছেন ফাহমিদা এলাহী বৃষ্টি এবং প্রক্ষেপণে সহযোগী হিসেবে আছেন তুষার সরকার। আবহ সঙ্গীত প্রক্ষেপণে আছেন সৌরভ সরকার, অ¤্রতিা দে বহ্নি, ঐন্দ্রিলা মজুমদার অর্ণা, সৈকত তালকুদার। নাটকটি দেখার আমন্ত্রণ জানিয়েছেন থিয়েটার মুরারিচাঁদের সভাপতি রেজাউল করিম রাব্বি ও সাধারণ সম্পাদক তুষার সরকার।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল