কমলগঞ্জের লক্ষ্মীপুরে উদ্বোধন হলো বৈদিক শিক্ষা কেন্দ্র “গুরুকূল জ্ঞানগৃহ ” – দৈনিক সিলেটের দিনকাল

কমলগঞ্জের লক্ষ্মীপুরে উদ্বোধন হলো বৈদিক শিক্ষা কেন্দ্র “গুরুকূল জ্ঞানগৃহ ”

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২০

কমলগঞ্জের লক্ষ্মীপুরে উদ্বোধন হলো বৈদিক শিক্ষা কেন্দ্র “গুরুকূল জ্ঞানগৃহ ”

মৌলভীবাজার প্রতিনিধি
তরুণ সনাতনী সংঘ (টি.এস.এস) কমলগঞ্জ উপজেলা শাখার পরিচালনায় ও সনাতনী প্রবাসী গ্রুপের সহযোগীতায় কমলগঞ্জ উপজেলার ১ নং রহিমপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে আনুষ্টানিক ভাবে উদ্বোধন করা হলো বৈদিক শিক্ষা কেন্দ্র গীতা স্কুল “গুরুকূল জ্ঞানগৃহ ”।

আজ ২৫ ডিসেম্বর রোজ শুক্রবার দুপুর ১ঘটিকায় কমলগঞ্জের রহিমপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের রসেন্দ্র দেব পিন্টুর বাড়িতে আয়োজতি এই গীতা স্কুল “গুরুকূল জ্ঞানগৃহ ” এর উদ্ভোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টি.এস,এস. মৌলভীবাজার জেলা শাখার সহ সাংগঠনিক সম্পাদক শম্ভু সরকার রবিন, । উপস্থিত অতিথিদের ধর্মালোচনা শেষে বৈদিক শিক্ষা কেন্দ্র গুরুকূল জ্ঞানগৃহের শুভ উদ্বোধন করেন টি ,এস,এস কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি শ্রী বিশ্বজিৎরায় । টি.এস.এস. মৌলভীবাজার শাহ মোস্তফা কলেজ শাখার অর্থ সম্পাদক শ্রী সাগর দেবের সভাপতিত্বে অনুষ্টিত উদ্ভোধনী অনুষ্টানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সনাতনী প্রবাসী গ্রুপ বাংলাদেশের সমন্বয়কারী নয়ন মালাকার, সংগঠনের উপজেলা শাখার যুগ্ম
সাধারন সম্পাদক শ্রী উজ্জ্বল মোহন শীল, সাংগঠনিক সম্পাদক শ্রী রাজন দত্ত রাজু ,সহ সাংগঠনিক সম্পাদক শ্রী বিজয় মল্লিক প্রমূখ।

উপস্থিত অতিথিগন তাদের বক্তব্যে বলনে, টি, এস,এস যে ভাবে সনাতনী সমাজের শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষা দেওয়ার জন্য সারা মৌলভীবাজার জেলাব্যাপি গুরুকুল জ্ঞানগৃহ স্থাপনের মাধ্যমে সর্বমহলে যে আলোড়ন তুলতে সক্ষম হয়েছেন সেই ধারাকে অব্যাহত রাখতে পারলে একসময় প্রতিটি গ্রামে গ্রামে, পাড়ায় পাড়ায় গুরুকুল জ্ঞানগৃহ পাওয়া যাবে।
অনুষ্টানে শিক্ষাকেন্দ্রের ২০ জন শিক্ষার্থীর মধ্যে পবিত্র শ্রীমদ্ভগবদগীতা ,খাতা ও কলম রিয়েল, বিতরন করা হয়। শিক্ষার্থীদের সঠিক র্ধমীয় শিক্ষা গ্রহণ করতে হলে ক্লাসে নিয়মিত ছাত্রদের উপস্থিত থাকার বিষয়টির উপর জোর দেন বক্তারা ।

অবহেলিত সনাতনী সম্প্রদায়কে সঠিক র্ধমীয় শিক্ষায় শিক্ষিত করে তুলতে মৌলভীবাজার জেলার সনাতন র্ধমাবলম্বীদের র্সববৃহৎ বেসরকারী স্বেচ্ছাসেবী ধর্মীয় সংগঠন তরুণ সনাতনী সংঘ মৌলভীবাজার জেলাসহ সিলেট বিভাগের বিভিন্ন এলাকায় তাদের বৈদিক শিক্ষা র্কাযক্রম এই “গুরুকূল জ্ঞানগৃহ গীতা স্কুল” স্থাপন ও পরিচালনা করে আসছে। এবং ইতিমধ্যে তা একটি অনুকরণীয় দৃষ্টান্ত হিসাবে র্সবমহলে প্রশংশিত হয়েছে ।