কমলগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে শিক্ষা বৃত্তি ও দুই ক্যান্সার রোগীকে আর্থিক সহায়তা প্রদান – দৈনিক সিলেটের দিনকাল

কমলগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে শিক্ষা বৃত্তি ও দুই ক্যান্সার রোগীকে আর্থিক সহায়তা প্রদান

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, জুন ২৪, ২০২০

কমলগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে শিক্ষা বৃত্তি ও দুই ক্যান্সার রোগীকে আর্থিক সহায়তা প্রদান

কমলগঞ্জ প্রতিনিধি
পার্বত্য চট্রগ্রাম ব্যতীত সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর হিসেবে মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরি, চা জনগোষ্ঠী, ত্রিপুরী ও খাসিয়া, গারোসহ বিভিন্ন সম্প্রদায়ের মোট ১৪৪ জন শিক্ষার্থীর মাঝে প্রধানমন্ত্রীর তহবিল থেকে জনপ্রতি ২৫ হাজার টাকার চেক প্রদান করা হয়।
একই সাথে কমলগঞ্জের দুইজন ক্যান্সার রোগীকে ৫০ হাজার টাকা করে সহায়তা প্রদান করা হয়েছে। কমলগঞ্জ উপজেলা সমাজ সেবা অধিদপ্তর থেকে ১০ বয়স্ক-এর মাঝে ভাতার বই বিতরণ করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বৃত্তির চেক ও সহায়তার টাকা প্রদান করেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা হাকিম ও ডিডিএলজি ( অতিরিক্ত দায়িত্ব) তানিয়া সুলতানা।
কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান,কমলগঞ্জ পৌর মেয়র জুয়েল আহমেদ,উপজেলা ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম ও উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমদ।
কমলগঞ্জ উপজেলা প্রশাসনিক কার্যালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর তহবিল থেকে পার্বত্য চট্রগ্রাম ব্যতীত সমতলের ক্ষুদ নৃ-গোষ্ঠী হিসেবে কমলগঞ্জের মণিপুরি, ত্রিপুরী, খাসিয়া, গারো ও চা বাগানের বিভিন্ন সম্প্রদায়ের মোট ১৪৪ জন ছাত্র-ছাত্রীকে এককালীণ ২৫ হাজার টাকা করে মোট ৩৬ লাখ টাকার চেক প্রদান করা হয়েছে। একই সাথে দুইজন ক্যান্সার আক্রান্ত রোগীকে সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকার চেক প্রদান করা হয়। একই সাথে কমলগঞ্জ উপজেলা সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক ১০ জন বয়স্কের মাঝে ভাতার বই বিতরণ করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল