কমলগঞ্জে জানাজার দোয়া পড়া নিয়ে সংঘর্ষ, আহত ১ – দৈনিক সিলেটের দিনকাল

কমলগঞ্জে জানাজার দোয়া পড়া নিয়ে সংঘর্ষ, আহত ১

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

কমলগঞ্জে জানাজার দোয়া পড়া নিয়ে সংঘর্ষ, আহত ১

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে জানাজার নামাজ শেষে দোয়া পড়া নিয়ে দুই পক্ষের মাঝে সংঘর্ষ বাধে। এতে হামলায় নিরীহ একজন আহত হওয়ার অভিযোগ উঠেছে। এঘটনায় উভয় পক্ষই পৃথকভাবে কমলগঞ্জ থানায় দুটি লিখিত অভিযোগ করেছেন।
শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যা ৬টায় দুই দল মুসল্লির মাঝে নামাজ শেষে দোয়া পড়া নিয়ে উত্তেজনা দেখা দিলে রাত ৮টায় এক পক্ষের হামলায় রমজান আলী (৫৭) নামে নিরীহ এক ব্যক্তি আহত হওয়ার অভিযোগ উঠেছে।

সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যা ৬টায় মাধবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে মঈন উদ্দিন মিয়ার স্ত্রীর জানাজার নামাজ শেষে দোয়া না করে লাশ দাফন করতে গেলে একই গ্রামের আলাউদ্দিন মিয়া আপত্তি জানান। তিনি বলেন দোয়া পড়েই লাশের দাফন করতে হবে। এ নিয়ে মুসল্লি দুরুদ মিয়ার সাথে আলাউদ্দিন মিয়ার বাক বিতণ্ডার এক পর্যায়ে হাতাহাতি হয়। তাৎক্ষনিক উপস্থিত মুসল্লিরা বিষয়টি নিষ্পত্তি করে দিয়ে দুইজনকেই সরিয়ে দেন।

এ ঘটনার জের ধরে রাতে আলাউদ্দিন মিয়া ও তার ছেলেরা মিলে দরুদ মিয়াকে মারপিট করার জন্য খোঁজতে থাকে। তখন দরুদ মিয়াকে না পেয়ে মঙ্গল মিয়ার দোকানের সামনে দরুদ মিয়ার আত্মীয় কৃষক রমজান আলীকে পেয়ে মারপিট করেন আলাউদ্দিন মিয়া ও তার ছেলেরা। এতে রমজান মিয়া আহত হন। স্থানীয় লোকজন আহত রমজান মিয়াকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করেন।

এ ঘটনায় শনিবার রাতে আহত রমজান মিয়ার ছেলে শাহীন মিয়া বাদী হয়ে আলাউদ্দিন মিয়া ও তার ছেলেদের নাম উল্লেখ করে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেন।

বাদী রমজান মিয়ার জামাতা কামাল মিয়া অভিযোগ করে বলেন, জানাজার নামাজ শেষে দোয়া পড়া নিয়ে বিরোধের ঘটনায় আমার শ্বশুর জড়িত নন। তিনি সন্ধ্যায় জমির উৎপাদিত টমেটো বিক্রি করে ৪০ হাজার টাকা নিয়ে বাড়ি ফেরার পথে আলাউদ্দিন মিয়া ও তার ছেলেরা হামলা চালিয়ে আহত করেছে ও নগদ অর্থ ছিনিয়ে নিয়ে গেছে।

তবে আলাউদ্দিন মিয়ার ছেলে গিয়াস উদ্দিন অভিযোগ করে বলেন, জানাজার নামাজ শেষের ঘটনাটি ঘটনাস্থলেই সমাধান হয়ে গেলে রাত ৮টায় গ্রামের ১৫ থেকে ২০ জনের একটি দল নিয়ে প্রতিপক্ষ তার বাড়িতে হামলা চালিয়েছে। হামলায় তার অসুস্থ ছোট ভাইয়ের চিকিৎসার জন্য রাখা ২ লাখ টাকা লুট করা হয়েছে। এ ঘটনায় আলাউদ্দিন মিয়ার স্ত্রী আমিরুন বিবি বাদী হয়ে প্রতিপক্ষের উপর থানায় লিখিত অভিযোগ করেছেন।

ঘটনার খবর পেয়ে শনিবার রাতেই কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক তোফাজ্জল হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল সরেজমিন তদন্ত করে।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, মাধবপুরে জানাজার নামাজ শেষে দোয়া পড়া নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়েছিল। তাৎক্ষনিক স্থানীয়ভাবে সেটির সমাধান হয়েছে। পরবর্তীতে যে ঘটনাগুলোর উল্লেখ করে থানায় দুই পক্ষ অভিযোগ করেছেন তা তদন্ত করে দেখা হচ্ছে।

কমলগঞ্জ প্রতিনিধি