কমলগঞ্জে হাসপাতালে বাড়ছে করোনা টিকার নেয়ার ভিড় – দৈনিক সিলেটের দিনকাল

কমলগঞ্জে হাসপাতালে বাড়ছে করোনা টিকার নেয়ার ভিড়

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২১

কমলগঞ্জে হাসপাতালে বাড়ছে করোনা টিকার নেয়ার ভিড়

 

কমলগঞ্জ প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জে গ্রামঞ্চলে করোনা উপসর্গ রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। জ্বর, সর্দি, কাশি, ব্যাথা এসব উপসর্গ নিয়ে ঘরে ঘরে রোগী পাওয়া যাচ্ছে। ফলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাক্সিনধারীদের ভিড়ও ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে।

চিকিৎসক ও স্থানীয়দের সূত্রে জানা যায়, পৌরসভা ও ৯টি ইউনিয়নের বিভিন্ন গ্রামে গত কয়েকদিন ধরে করোনা উপসর্গ রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে এসব সিজনাল ফ্লু অথবা করোনা কি-না তা পরীক্ষা ছাড়া নিশ্চিত হওয়া যাচ্ছে না। ইতিমধ্যে প্রায় প্রতিদিনই গ্রামের বিভিন্ন অঞ্চলে করোনা আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছে। করোনায় মৃতের সংখ্যাও কম নয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে ২০২০ সাল থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৪ জনের মৃত্যু হয়েছে। তবে সিলেট, মৌলভীবাজার ও ঢাকার বিভিন্ন হাসপাতাল মিলিয়ে করোনায় আক্রান্তে মারা যাওয়া রোগী ১০ জনের মতো রয়েছে।

শমশেরনগর বাজারের পল্লী চিকিৎসক দ্বিপক রঞ্জন মল্লিক, পিন্টু দেবনাথ জানান, সম্প্রতি সময়ে সর্দি, জ্বর, গায়ে ব্যাথা, শ্বাসকষ্ট এসব নানা উপসর্গ নিয়ে আসা প্রচুর রোগী পাওয়া যাচ্ছে। তাদের যথারীতি চিকিৎসা প্রদান করা হচ্ছে। তবে সপ্তাহ, দশদিন পর অনেকেই সুস্থ্য হচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাহবুবুল আলম ভুঁইয়া বলেন, বর্তমানে গ্রামগঞ্জে এসব উপসর্গের রোগীর সংখ্যা যেমন বাড়ছে, ঠিক তেমনিভাবে হাসপাতালে ভ্যাক্সিনধারীর সংখ্যাও বেশি। তবে উপসর্গধারীদেরও যথাযথ চিকিৎসা প্রদান করা হচ্ছে এবং স্বাস্থ্যবিধি মেনে সবাইকে সতর্কতার সহিত চলাফেরা করারও পরামর্শ দেওয়া হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল