কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: নেই স্বাস্থ্য কর্মকর্তা, বেতন বন্ধ ১০৮ কর্মকর্তা-কর্মচারীর – দৈনিক সিলেটের দিনকাল

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: নেই স্বাস্থ্য কর্মকর্তা, বেতন বন্ধ ১০৮ কর্মকর্তা-কর্মচারীর

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২০

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: নেই স্বাস্থ্য কর্মকর্তা, বেতন বন্ধ ১০৮ কর্মকর্তা-কর্মচারীর

সিলেটের দিনকাল ডেস্ক:
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা হাসপাতালে এক মাসেরও বেশি সময় ধরে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদ শূন্য রয়েছে। ফলে হাসপাতালের বেতনসহ বিভিন্ন কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। বেতন না হওয়ায় হতাশায় ভোগছেন ১০৮ জন কর্মকর্তা-কর্মচারী। গত ১৮ ডিসেস্বর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার পদোন্নতিজনিত বদলি হওয়ায় এক মাস ৪ দিন ধরে এ পদ শূন্য রয়েছে।

জানা গেছে, ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইয়াহিয়া ২০১৯ সালের ১৮ ডিসেম্বর পদোন্নতিজনতি বদলি হন। এর পর নতুন কোন কর্মকর্তা যোগদান না করায় প্রশাসনিক জটিলতায় আটকে আছে সকল কার্যক্রম। মেডিকেল অফিসার ডা. সাজেদুল কবিরকে ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার দায়িত্ব দিলেও আর্থিক ক্ষমতা প্রদান করা হয়নি। ভারপ্রাপ্ত হিসাবে তার স্বাক্ষরে অফিসিয়াল অন্যান্য কাজ হলেও বেতন উত্তোলনের ক্ষেত্রে কাজ হচ্ছে না।

জানা গেছে, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের বেতন উত্তোলন করতে হলে ঢাকায় প্রধান কার্যালয় থেকে অনুমোদন করিয়ে আনতে হবে। কিন্তু তা সম্ভব না হওয়ায় উপজেলা স্বাস্থ্য বিভাগের ১০৮ জনের বেতন হয়নি ডিসেম্বর মাসে। চলতি জানুয়ারি মাসও শেষের দিকে। তবে এখনও শূন্য পদটিতে কাউকে নিয়োগ না দেওয়ায় এ মাসেও বেতন না পাওয়ার শঙ্কায় আছেন তারা। এ অবস্থায় দ্রুত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিয়োগের দাবি ওঠেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাবরক্ষক (ক্যাশিয়ার) সমরজিত সিংহ জানান, অফিসের স্টাফসহ তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মর্কতা, কর্মচারীদের প্রতিমাসের ৩০ তারিখ বেতন উত্তোলন করা হয়। কিন্তু ডিসেম্বর মাসের বেতন বিলে স্বাক্ষর হয়নি। পাশাপাশি চলতি জানুয়ারি মাসের বেতন বিল তৈরি করা হলেও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে কেউ যোগদান না করায় বেতন বিলে স্বাক্ষর হচ্ছে না। তাই সবার বেতন আপাতত বন্ধ।

এ বিষয়ে মৌলভীবাজার সিভিল সার্জন ডা. মো. শাহাজান কবির চেীধুরী বলেন, ‘কমলগঞ্জ হাসপাতালে কর্মকর্তা পদ শূন্য থাকায় ঢাকায় চিঠি দিয়ে জানানো হয়েছে। আশা করি দ্রুত সমাধান হবে।’

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল