করোনার আতংকের মধ্যে চলছে উন্নয়নকাজ, দায়িত্বহীন কেন সিসিক? – দৈনিক সিলেটের দিনকাল

করোনার আতংকের মধ্যে চলছে উন্নয়নকাজ, দায়িত্বহীন কেন সিসিক?

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

করোনার আতংকের মধ্যে চলছে উন্নয়নকাজ, দায়িত্বহীন কেন সিসিক?

সুয়েবুর রহমান:
করোনা ভাইরাসের মোকাবেলায় সিসিক কি সচেতন? দেখে তো বুঝার কোন উপায় নেই। তবে, শুরুতেই একটা কথা বলছি। পাঠকের মনে হয়তো প্রশ্ন জাগতে পাড়ে করোনা ভাইরাস মোকাবেলায় সিসিক তো বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহন করেছে। ইতিমধ্যে শপিং মহল ও বন্ধ ঘোষণা দেওয়া হয়েছে।এক কথায় সচেতনতায় ইতিবাচক পদক্ষেপ গ্রহন করেছে সিসিক। তাহলে, এমন প্রশ্ন কেন? কিন্তু একবার ভেবে দেখুন নগর উন্নয়ন কাজ কি স্থগিত করা হয়েছে? যারা এই কাজে ব্যস্ত তারা কি মানুষ নয়? হ্যাঁ, এরাও মানুষ। কিন্তু সিসিকের উদাসীনতা এবং সচেতনতার কারণে তারা ব্যস্ত নগর উন্নয়নকাজে। আল্লাহ না করোক যদি এখানে কোন কর্মরত ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হন ! এর দায় নেবে কে?

এ বিষয়ে কর্তব্যরত অনেক শ্রমিকের সাথে আলাপ করলে তারা বলেন, ভাইরাসের মোকাবেলায় জন্য সিসিক থেকে এখনো পর্যন্ত মাস্ক কিংবা জীবাণুনাশক কোন কিছুই দেওয়া হয়নি। ভাইরাস মোকাবেলায় দিনে অনকেই বার বার হাত পা ও মুখ পানি দিয়ে পরিষ্কার করেন কিন্তু তারা কাজ করেন ড্রেনের পানিতে গড়াগড়ি দিয়ে। খবারে সময় টিক মত হাত, পা, মুখ পরিষ্কার করা সম্বব হয় না। তারা বলেন একদিকে প্রচন্ড গরম অন্যদিকে চারদিকে উড়ছে ধুলা বালি এর মধ্যে কাজ করছেন তারা। তবে দেশের এমন ভয়াবহ পরিস্থিতিতে কাজ স্থগিত করা উচিত বলে মনে করেন এ সকল শ্রমিকরা।

সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানের সাথে যোগাযোগের জন্য ০১৭১৩-৩১১৫২ নাম্ভারে কল দিলে অপর প্রান্তে কল রিসিভ না করায় এবিষয়ে কোন বক্তব্য পাওয়া যায় নি।

  •  
  •  
  •  
  •  
  •