করোনায় কোরবানি কমেছে গোলাপগঞ্জে – দৈনিক সিলেটের দিনকাল

করোনায় কোরবানি কমেছে গোলাপগঞ্জে

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২০

করোনায় কোরবানি কমেছে গোলাপগঞ্জে
গোলাপগঞ্জ প্রতিনিধি
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত অনেক পরিবার এবার কোরবানি দিচ্ছেন না। গোলাপগঞ্জ উপজেলায় অন্যান্য বছরের তুলনায় এবার তিন ভাগের এক ভাগেরও কিছু বেশি মানুষ কোরবানি দিচ্ছেন বলে জানা যায়।
দীর্ঘদিন করোনা ভাইরাস প্রতিরোধে ঘরবন্দি ছিলেন মানুষ৷ বন্ধ ছিলো সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান। যে কারণে মানুষের আয় বন্ধ থাকায় এবার কোরবানি দিতে পারছেন না অনেকে।
এদিকে প্রবাসে অবস্থানরত রেমিট্যান্স যুদ্ধারাও সেখানে কাজ করতে না পারায় দেশে টাকা পাঠাতে পারেন নি। যে কারণে বাড়িতে কোরবানি হচ্ছে না।
শুক্রবার দুুপুরে উপজেলার বেশ কয়েকটি এলাকায় খোঁজ নিয়ে দেখা যায়, যে এলাকায় গড়ে ২০ জন মানুষ কোরবানি দিতেন, সে এলাকায় এবার ৭-৮ জন মানুষ কোরবানি দিচ্ছেন।
উপজেলার বেশ কয়েকজনের সাথে কথা হলে তারা জানান, এবার পশুর দাম মনে করেছিলাম কম হবে। কিন্তু এখন দেখতেছি পশুর দাম চড়াও। করোনার কারণে অনেকটা ক্ষতিগ্রস্ত হয়েছি। টাকা-পয়সা হাতে নেই। এদিকে কোরবানির পশুর দাম চড়াও হওয়ায় কোরবানি দিচ্ছি না।
ফুলবাড়ি ইউনিয়নের ফুলবাড়ি গ্রামের সৈয়দ আবুল হোসেন বলেন, প্রতিবার ৫০-৬০ হাজার টাকা দিয়ে গরু কোরবানি করে থাকি। কিন্তু এবার হাতে টাকা নাই সে জন্য কোরবানি থেকে বঞ্চিত হচ্ছি।
ঢাকাদক্ষিণ ইউনিয়নের বাবুল আহমদ বলেন, প্রতিবার ২ টি গরু কোরবানি দেই। তবে এবার ১ টি দিব৷
বাঘা ইউনিয়নের সলিম উদ্দিন বলেন, প্রবাস থেকে কোরবানি দেওয়ার জন্য প্রতিবার টাকা আসে। তবে এবার সেখানে কাজ না থাকায়, টাকা আসে নি। এজন্য এবার আর কোরবানি দিব না।
এরকম অবস্থা উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের সব কয়টি এলাকায়। এবার মহামারী করোনায় মানুষ অনেকটা বিপাকে আছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল