করোনা জয় করলেন ১১৩ বছরের বৃদ্ধা – দৈনিক সিলেটের দিনকাল

করোনা জয় করলেন ১১৩ বছরের বৃদ্ধা

প্রকাশিত: ২:২৪ পূর্বাহ্ণ, মে ১৩, ২০২০

করোনা জয় করলেন ১১৩ বছরের বৃদ্ধা

অনলাইন ডেস্ক

দুই শতাধিক দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। মার্কিন যুক্তরাষ্ট্রের পর ইউরোপেই সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে কোভিড-১৯ সংক্রমণ। আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। তবে এই স্পেনেই করোনার সংক্রমণকে হারিয়ে সুস্থ হয়েছেন ১১৩ বছরের বৃদ্ধা মারিয়া ব্রানয়াস। সারা বিশ্বে এখন পর্যন্ত মারিয়াই সবচেয়ে বয়স্ক মানুষ যিনি করোনার সংক্রমণকে হারিয়ে দিয়ে যুদ্ধে জয়ী হয়েছেন।

মাদ্রিদের স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, দেশের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ জিরোনার বাসিন্দা মারিয়া ব্রানিয়াস। ১১৩ বছরের এই বৃদ্ধা করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর এক মাস চিকিৎসা নিয়ে অবশেষে প্রাণঘাতী ভাইরাসকে জয় করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। গত এপ্রিলে জানা যায়, তিন সন্তানের মা মারিয়া ব্রানিয়াস করোনা পজিটিভি। আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর তিনি যে ‌‘ওল্ড এজ নার্সিং হোমে’ (বৃদ্ধাশ্রম) থাকতেন সেখানেই আইসোলেশনে ছিলেন এতদিন। অবশেষে সোমবার তাকে করোনা মুক্ত ঘোষণা করা হয়।

তিনি যে ঘরে আইসোলেশনে ছিলেন তার পাশের দুটি কক্ষে চিকিৎসা নেয়া দুজন মারা গেলেও সোমবার পুনরায় নমুনা পরীক্ষা শেষে জানা যায়,মারিয়া ব্রানিয়াসের দেহে আর করোনার উপস্থিতি নেই। এখন পর্যন্ত মহামারি নভেল করোনা থেকে আরোগ্য লাভ করা বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ তিনি। উল্লেখ্য, স্পেনে এখন করোনা আক্রান্তের সংখ্যা মোট ২,৬৯,৫২০। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ২৬,৯২০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১,৮০,৪৭০।

  •  
  •  
  •  
  •  
  •