করোনা প্রতিরোধে খাদিমপাড়া ইউনিয়নবাসীর পাশে এড. আফছর চেয়ারম্যান – দৈনিক সিলেটের দিনকাল

করোনা প্রতিরোধে খাদিমপাড়া ইউনিয়নবাসীর পাশে এড. আফছর চেয়ারম্যান

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

করোনা প্রতিরোধে খাদিমপাড়া ইউনিয়নবাসীর পাশে এড. আফছর চেয়ারম্যান

জুনেদ আহমদ :: দেশের এ ক্রান্তি লগ্নে করোনা ভাইরাস প্রতিরোধে সকাল থেকে রাত্র পর্যন্ত জনগনের অতন্ত্র প্রহরী হিসেবে কাজ করছেন সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট আফছর আহমদ। করোনা ভাইরাস প্রতিরোধ ও প্রতিকারে সর্বাগ্রে তিনি খাদিমপাড়া ইউনিয়নে একটি সেচ্ছাসেবী কমিটি গঠন করেছেন।।

বিভিন্নসুত্রে জানা গেছে, অন্যান্য ইউনিয়নে যখন কমিটি গঠিত হয়নি তার পূর্বেই আফছর চেয়ারম্যান নিজস্ব স্বেচ্ছাসেবীদের নিয়ে  হাতধোয়া কর্মসূচী, পরিস্কার পরিচ্ছন্নতাসহ জনগণের স্বার্থে বিভিন্ন অভিযান শুরু করেছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা হাতধোঁয়া কর্মসূচী, মাস্ক, হ্যান্ড ওয়াস, হ্যান্ড সেনিটাইজার, সাবান বিতরণসহ প্রতিটি বাড়ির দরজায় পৌছে দিচ্ছেন সেবা।

এছাড়াও অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকে তাদের সর্বাত্মক সহযোগিতা করছেন। এটুকুতে ক্ষান্ত হননি তিনি তার ইউনিয়নের প্রতিটিা বাজার মনিটরিং করছেন যাতে এ সুযোগে কোন অসাধু ব্যবসায়ী পন্যমূল্য বেশি রাখতে না পারে। এতে পন্যমূল্য স্থিতিশীল রাখতে তিনি অগ্রনী ভুমিকা রাখছেন।

এডভোকেট আফছর চেয়ারম্যনের সাথে সহযোগীতা করা কয়েকজন সেচ্ছাসেবী জানান, আফছর আহমদ চেয়ারম্যান নিজের জীবনের কথা না ভেবে সারাক্ষন জনগনের কথা ভেবে অকুতভয়ে কাজ করে যাচ্ছেন। জনগনের যানমালের নিরাপত্তাকে অগ্রাধীকার দিয়ে সকাল থেকে রাত পর্যন্ত কাজ করছেন। প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান যদি আফছর চেয়ারম্যানের মতো কাজ করতো তবে খুব সহজে জনগনের দূর্ভোগ লাগব হতো।

কয়েকজন বৃদ্ধা জানান, এমন চেয়ারম্যান পেয়ে আমরা গর্বিত। তিনি আমাদেরকে অসহায় হিসেবে দেখেন না, নিজের বাবা মায়ের মতো আদর করেন। আমরা তার দীঘায়ু ও মঙ্গল কামান করি।

এ ব্যাপারে এডভোকেট আফছর আহমদ চেয়ারম্যান বলেন, দেশের এ দুঃসময়ে ঘরে বসে থাকার জন্য জনপ্রতিনিধি হইনি। জনগনের সেবা করাই আমার একমাত্র লক্ষ্য। আমার ইউনিয়নের প্রতিটা মানুষ আমার পরিবারের সদস্য। আমি থাকতে আমার পরিবারের একজন সদস্য সমস্যা থাকবে তা আমি চেয়ারম্যান মানতে পারব না। খাদিমপাড়া ইউনিয়নবাসীর সেবা করতে পারলে আত্মা শান্তি পায়।যেদিন থেকে করোনার আগ্রাসনের খবর পেয়েছি সেদিন থেকে আমি ঘুমাতে পারি না। আমি আমৃত্যু জনগনের পাশে থাকতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন আল্লাহ্ আমাকে সুস্থ্য রাখে।

  •  
  •  
  •  
  •  
  •