করোনা: শপথ নেয়ার আগে মারা গেলেন মার্কিন আইনপ্রণেতা – দৈনিক সিলেটের দিনকাল

করোনা: শপথ নেয়ার আগে মারা গেলেন মার্কিন আইনপ্রণেতা

প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২০

করোনা: শপথ নেয়ার আগে মারা গেলেন মার্কিন আইনপ্রণেতা

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা থেকে নির্বাচিত প্রতিনিধি পরিষদের এক সদস্য মঙ্গলবার মারা গেছেন।

৪১ বছর বয়সী রিপাবলিকান দলের আইনপ্রণেতা লুক লেটলো রাজ্যটির পঞ্চম জেলা থেকে নির্বাচিত হয়েছিলেন। রোববার তার শপথ নেয়ার কথা ছিল।

লুইজিয়ানার গভর্নর জন বেল অ্যাডওয়ার্ডস এক টুইটবার্তায় বলেন, খুবই ভারাক্রান্ত হয়ে লসঅ্যাঞ্জেলেসের ফার্স্ট লেডি ও আমি নির্বাচিত কংগ্রেসম্যান লুক লেটলোর মৃত্যুতে শোক প্রকাশ করছি। প্রাণঘাতী করোনায় আক্রান্ত হওয়ার পর তিনি মৃত্যুবরণ করেছেন।

তিনি আরও বলেন, নির্বাচিত হওয়ার পর লুক তার জনগণের খেদমত করতে পারেননি। এতে আমার মন ভেঙে গেছে। কিন্তু তার পরিবারের কথা ভেবে আমি বিধ্বস্ত।

লেটলো তার স্ত্রী জুলিয়া বার্নহিল লেটলো ও দুই সন্তান রেখে গেছেন।

মার্কিন গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তার পরিবার জানায়, বিগত দিনগুলোতে আমরা মানুষের কাছ থেকে বহু সমর্থন ও প্রার্থনা পেয়েছি। কিন্তু এই কঠিন ও অপ্রত্যাশিত সময়ে ব্যক্তিগত গোপনীয়তা বজায় রাখার অনুরোধ জানিয়েছি। তার অন্ত্যেষ্টিক্রিয়া আয়োজনের সময় পরে জানিয়ে দেয়া হবে।

তার শেষকৃত্যের দিনে পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন মেয়র এডওয়ার্ডস। গত ১৮ ডিসেম্বর করোনা পজিটিভ হওয়ার কথা জানিয়েছিলেন লেটলো। এরপর তিনি নিজ বাড়িতেই কোয়ারেন্টিনে ছিলেন।

পরে চিকিৎসার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। করোনায় মারা যাওয়া মার্কিন প্রতিনিধি পরিষদের প্রথম সদস্য হলেন লেটলো।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঘটতে দেখা গেছে। সোমবার সন্ধ্যা পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ৯৫ লাখ ২৬ হাজার ২২৮ জন। আর মহামারী শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত তিন লাখ ৩৭ হাজার ১৮ জনের মৃত্যু হয়েছে।