কর্মসূচি দিয়ে মাঠে নেই বিএনপি – দৈনিক সিলেটের দিনকাল

কর্মসূচি দিয়ে মাঠে নেই বিএনপি

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৬

কর্মসূচি দিয়ে মাঠে নেই বিএনপি

এফবি প্রতিবেদন:: জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) রাজধানীর সোরওয়ারদী উদ্যোনে সমাবেশ করতে ২ দফা ঢাকা মেট্রোপলিটন কমিশনারের কাছে অনুমতি চাইলে অনুমতি প্রদান করা হয়নি। তারপর আজ ১৫ নভেম্বর পর্যন্ত বিএনপি রাজধানীতে কোন কর্মসূচি পালন কর না পারায় হতাশা হয়ে সিলেট মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক সৈয়দ সারোয়ার রেজা তার ব্যবহারিত ফেইসবুক পেইজে ‘রাজধানীতে কর্মসূচি দিয়ে মাঠে নেই বিএনপি এধরনের একটি পোষ্ট প্রদান করেছেন যা হুবহুব তুলে ধরাহলো:

অবাক লাগলো কর্মসূচি দিয়ে রাজধানীর মাঠে নেই বিএনপি, কি বলবো, ঢাকায় যা অবস্থা দেখছি তাতে আমাদের মতো দলের কর্মীরা রিতিমতো হতাশ। তবে দলের এই দুর্দিনে রাজধানীর নেতাদের কাছ থেকে এমন কাম্য নয়।২০১৫ সালের ৫ ই জানিয়ারি পরবর্তী সময়ে ও সারাদেশে আন্দোলন সংগ্রাম হলে ও রাজধানীর আন্দোলনে ব্যর্থ হয়েছিল সেই সংগ্রাম ।যদিও সে সময় রাজধানীতে বিচ্ছিন্ন কিছু আন্দোলন হয়েছিল। গতকালের কর্মসূচীতে মাঠে না নেমে সারাদেশের নেতাকর্মীদের হতাশ করেছেন ক্ষোদ রাজধানীর নেতারা।
দলের এই দুঃসময়ে দলের সাথে এমন আচরণ করাকে কি বলে আখ্যায়িত করবো ভাষা খুজে পাচ্ছি না।
এ ব্যর্থ কর্মসূচীর দ্বায় কার উপর বর্তায় জানি না। তবে এখন থেকে বিএনপির নিতি নির্ধারকরা রাজধানী ঢাকাকে শক্তিশালী করতে সব রকমের সাংগঠনিক ব্যবস্থা নেওয়া উচিত। সারাদেশ অচল করলেও কোন লাভ হবে না, যদি রাজধানী ঢাকা সচল থাকে।তাই বিএনপির নিতি নির্ধারকদের সময় এসেছে রাজধানী নিয়ে চিন্তা করার।কারন আগামীদিনের আন্দোলনে ঢাকার মাঠে নেতাকর্মীরা না নামলে জেলা শহরে আন্দোলন করে কোন লাভ হবে বলে আমার মনে হয় না।
পরিশেষে দলের সর্বচ্চো মহলকে একটা অনুরোধ করবো সব বাদ দিয়ে ঢাকার সাংগঠনিক কার্যক্রমে মাঠে থাকা নেতাদের চালকের আসনে বসান। যারা মাঠের রাজনীতি করে তাদের মুল্যায়ন করুন, সে যদি পদ বিহীন এক কর্মীও হয় তাকে টেনে দলের দায়িত্ব দিন। তাহলে দল উপকৃত হবে। দলে অনেক দক্ষ কর্মি আছে যাদের লবিং কিংবা বড় নেতাদের কাছে যাওয়ার সুজুগ নেই বা পাচ্ছে না তাদের সামনে নিয়ে আসুন দেখবেন ঠিকই সাংগঠনিক ভাবে দল চাঙা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল