কস্পিউটারের উপর ভ্যাট এবং ট্যাক্স বসানোর পরামর্শ মোস্তাফা জব্বারের – দৈনিক সিলেটের দিনকাল

কস্পিউটারের উপর ভ্যাট এবং ট্যাক্স বসানোর পরামর্শ মোস্তাফা জব্বারের

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৯

কস্পিউটারের উপর ভ্যাট এবং ট্যাক্স বসানোর পরামর্শ মোস্তাফা জব্বারের

নিউজ ডেস্ক:
কস্পিউটারের উপর ভ্যাট এবং ট্যাক্স বসানোর সময় এসেছে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁয়ের জাতীয় অর্থনৈতিক পরিষদের সম্মেলন কক্ষে ওয়ালটন র‌্যামের উৎপাদন কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ল্যাপটপ ও কম্পিউটার আমদানিতে ভ্যাট ও ট্যাক্স আরোপের পরামর্শ দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেছেন, আমরা এক সময় বিদেশী প্রতিষ্ঠানের উপর নির্ভর করতাম। তখন কম্পিউটারের উপর আমদানি কর উঠিয়ে দেয়ার জন্য আমরা লড়াই করেছি। কিন্তু এখন সময় এসেছে কস্পিউটারের উপর ভ্যাট এবং ট্যাক্স বসানোর।

মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উৎপাদক দেশে পরিণত হয়েছে। আমরা এখন উৎপাদক দেশের কাতারে অবস্থান করছি যেখানে আমরা একসময় বিদেশী ব্র্যান্ডের উপর নির্ভরশীল ছিলাম। ইতোমধ্যে ওয়ালটনের ল্যাপটপ রপ্তানিও হচ্ছে। সুতরাং আমাদের এখন ঘুরে দাঁড়ানোর সময় হয়েছে। আর ওয়ালটন নিজেকে একটি সম্মানজনক ব্র্যান্ড হিসেবে উপস্থাপন করতে সক্ষম হয়েছে।

মোস্তাফা জব্বার বলেন, ওয়ালটনের কাছ থেকে ১২ হাজার ল্যাপটপ নিয়েছে সরকার। কিন্তু দুই বছরেও সেসব ল্যাপটপের কোনো সমস্যা হয়নি। এটাই দেশীয় উৎপাদিত পণ্যের গুণ মানের নিশ্চয়তা দেয়। তাই দেশীয় শিল্পের বিকাশে ল্যাপটপ, কম্পিউটার আমদানিতে শুল্ক আরোপ করার সময় এসেছে। এতে করে দেশে তৈরি ল্যাপটপ শিল্পের প্রসার ঘটবে, শিল্পকে রক্ষাও করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল