কাউন্সিলর তাসলিমাকে ছাতক পৌর মেয়রের ‘যৌন হয়রানি’ – দৈনিক সিলেটের দিনকাল

কাউন্সিলর তাসলিমাকে ছাতক পৌর মেয়রের ‘যৌন হয়রানি’

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১

কাউন্সিলর তাসলিমাকে ছাতক পৌর মেয়রের ‘যৌন হয়রানি’

 

ছাতক প্রতিনিধি ::
সুনামগঞ্জের ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন একই পৌর ভার মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র-৩ তাসলিমা জান্নাত কাকলী।

মঙ্গলবার (৩১ আগস্ট) সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে তিনি এ অভিযোগটি করেন। ওইদিনই অভিযোগটি তদন্তের জন্য ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)-কে নির্দেশ দিয়েছেন আদালত।

অভিযোগ থেকে জানা যায়, গত ২২ আগস্ট ছাতক পৌর ভবনে ব্যাটারিচালিত অটোরিক্সা শ্রমিকদের নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে কাকলি জান্নাতকে মেয়র তার অফিসে বসতে বলেন। অন্য সকল কাউন্সিলররকে বিদায় দিয়ে কাউন্সিলর কাকলী জান্নাতের শরীরের বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দিয়ে তার শ্লীলতাহানি করার চেষ্টা করেন। পরবর্তীতে মেয়রের কক্ষ থেকে দৌঁড়ে পালিয়ে যান কাকলী। এ নিয়ে পৌরভবনে হট্টগোলের সৃষ্টি হয়।

অভিযোদপত্রে উল্লেখ, গত পৌরসভা নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকেই মেয়র আবুল কালাম চৌধুরী বিভিন্ন সময়ে তাকে কুপ্রস্তাব দিতেন। যার ফলে প্রায় সময় পৌরসভার বৈঠকে শুধুমাত্র হাজিরা খাতায় দস্তগত দিয়েই কাউন্সিল তাসলিমা জান্নাত কাকলী চলে যেতেন।

এ ব্যাপারে কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী জানান, থানায় অভিযোগ গ্রহণ না করায় তিনি আদালতে অভিযোগ দায়ের করেছেন।

গুরুতর এ অভিযোগের বিষয়ে পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর মোবাইল ফোনে একাধিকার কল দিলেও তিনি রিসিভ করেননি।

ছাতক থানার অফিসার ইনচার্জ নাজিম উদ্দিন জানান, আদালতে অভিযোগ দায়েরের বিষয়টি তিনি শুনেছেন। নির্দেশনা পেলে ব্যাবস্থা গ্রহণ করবেন।