কাউন্সিলর ফরহাদ শামীম লাঞ্ছিত – দৈনিক সিলেটের দিনকাল

কাউন্সিলর ফরহাদ শামীম লাঞ্ছিত

প্রকাশিত: ২:১৭ পূর্বাহ্ণ, নভেম্বর ৩, ২০১৭

কাউন্সিলর ফরহাদ শামীম লাঞ্ছিত
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে নেতা-কর্মীরা। বিক্ষোভ কর্মসূচীর মিছিলের এক পর্যায়ে ব্যানার নিয়ে কাড়াকাড়ি ও হাতাহাতির ঘটনা ঘটে। সংগঠনটির দুই পক্ষের নেতাকর্মীদের মাঝে এ সময় ধস্তাধস্তিরও ঘটনা ঘটে। এ সময় কাউন্সিলর ফরহাদ শামীমের নেতৃত্বে নেতাকর্মীরা জামান বলয়ের কর্মীদের উদ্যেশ্য করে হই,হই,রই,রই বলে শ্লোগান দেয়। এরই প্রেক্ষিতে এ বন্দরবাজারের ফুটওভার ব্রীজের নিচে সিলেট মহানগর বিএনপির সহসভাপতি ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমকে জামান বলয়ের কর্মীরা লাঞ্ছিত করে। এ সময় একটি সিএনজি অটোরিক্সাও ভাঙচুর হয়।
বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় নগরীর তালতলা এলাকার রেজিস্টারি মাঠ ও পরে বিকেল ৩টা ৪৫ মিনিটে বন্দরবাজার মধুবন সুপার মার্কেটের সামনে ফুটওভার ব্রীজের নিচে এ ঘটনা ঘটে। তখন বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা দুটি গ্রুপে বিভক্ত হয়ে ধাওয়া তাদের মধ্যে ধস্তাধস্তি ও হাতাহাতি হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিলেটে এই বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করেছিল জেলা ও মহানগর বিএনপি। বিকেলে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে এবং জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগর শাখার যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী সঞ্চালনায় সমাবেশে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহসভাপতি জিয়াউল গনি আরিফীন সহনেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সমাবেশ শেষে রেজিস্টারি মাঠ থেকে একটি মিছিলের প্রস্তুতি নেয়া হয়। এ সময় মিছিলের সামনে দাঁড়ানো নিয়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটে। একপর্যায়ে স্বেচ্ছসেবক দল-ছাত্রদল ও বিএনপির একটি গ্রুপের নেতাকর্মীরা মহানগর বিএনপির একটি ব্যানার কেড়ে নিয়ে যায়। লাঞ্ছিত হবার পর কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম মাটিতে পড়ে যান। এ অবস্থায় মিছিল না করেই দলের সিনিয়র নেতৃবৃন্দ চলে যান।
এ ব্যাপারে সিলেট কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌছুল হোসেন বলেন, বিএনপির মিছিলে দুই গ্রুপ ধস্তাধস্তি করেছে বলে শুনেছি।