কানাইঘাটে চেক জালিয়াতির মামলায় রইছ উদ্দিন গ্রেফতার – দৈনিক সিলেটের দিনকাল

কানাইঘাটে চেক জালিয়াতির মামলায় রইছ উদ্দিন গ্রেফতার

প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০১৭

কানাইঘাটে চেক জালিয়াতির মামলায় রইছ উদ্দিন গ্রেফতার

কানাইঘাটে চেক জালিয়াতি মামলার হাফিজ মোহাম্মদ রইছ উদ্দিন নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।রোববার (৯ এপ্রিল) সন্ধ্যায় কানাইঘাট থানা পুলিশ চতুলবাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত রইছ উদ্দিন কানাইঘাট থানার চতুলবাজার ইউনিয়নের হারাতৈল গ্রামের তৈয়বুর রহমানের পুত্র।
এবছরের ১ জানুয়ারী জকিগঞ্জের শাহবাগ মুহিবপুর গ্রামের হাজী মোহাম্মদ আব্দুর রব’র পুত্র মোহাম্মদ শাহজাহান সিলেটের চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি প্রতারণা ও চেক জালিয়াতি মামলা দায়ের করেন। যাহার নং- কোতোয়ালী সি আর মোকাদ্দমা নং- ৩২৯/২০১৭ইং। এ মামলা রইছ উদ্দিনকে গ্রেফতার করা হয় বলে কানাইঘাট থানার তদন্ত অফিসার স্বপন জানান।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, গ্রেফতারকৃত আসামী হাফিজ মোহাম্মদ রইছ উদ্দিন মামলার বাদী শাহজাহানের কাছ থেকে ১২ লাখ টাকা গ্রহণ করেন। পরবর্তীতে তা পরিশোধের জন্য ১৭ জানুয়ারী তার নামীয় মেসার্স রইছ ট্রেডার্স নামীয় পূবালী ব্যাংক দরবস্ত শাখার চলিত হিসাব নং ১৭৪৩৯০১০১২৬৬৫’র ১২ লক্ষ টাকার একটি চেক প্রদান করেন। কিন্তু ১৯ জানুয়ারী শাহজাহান আম্বরখানাস্থ ডাচ্ বাংলা ব্যাংকে চেক জমা দিলে তা ডিজঅনার দেখায়। উক্ত বিষয়টি শাহাজাহান রইছ উদ্দিনকে অবগত করেন। কিন্তু রইছ উদ্দিন তাতে কর্ণপাত করেননি। তাই শাহজাহান বাদি হয়ে ২৬ জানুয়ারি কানাইঘাট থানায় এন আই এ্যাক্ট’র ১৩৮ ধারায় একটি মামলা দায়ের করেন। ঐ মামলায় তাকে রোববার গ্রেফতার করে পুলিশ।

ফেসবুকে সিলেটের দিনকাল