কানাইঘাটে রাতের আঁধারে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কাটলো দুর্বৃত্তরা – দৈনিক সিলেটের দিনকাল

কানাইঘাটে রাতের আঁধারে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কাটলো দুর্বৃত্তরা

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

কানাইঘাটে রাতের আঁধারে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কাটলো দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক

সিলেটের কানাইঘাট উপজেলায় রাতের আঁধারে একটি বন্যা নিয়ন্ত্রণ বাঁধের কিছু অন্য কেটে দিয়েছে দুর্বৃত্তরা। রোববার (২৮ জুন) কানাইঘাট উপজেলার বাজারের প্রায় ৩ কিলোমিটার উজানে সুরমা নদীর তীরে এ ঘটনা ঘটে। পরে স্থানীয় প্রশাসন ও এলাকার লোকজনের সহায়তায় পানি উন্নয়ন বোর্ড বাঁধটি মেরামত করেছে। এতে করে বড় ধরনের ক্ষয়ক্ষতির থেকে রক্ষা পেলেন উপজেলাটির বাসিন্দারা।

স্থানীয়রা জানান, রোববার রাতের আঁধারে কে বা কারা কানাইঘাট উপজেলার ক্ষতিসাধনে এবং সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করতে বাঁধটি কেটে দেয়।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সিলেটের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শহীদুজ্জামান সরকার বলেন, রাতের আঁধারে কতিপয় দুর্বৃত্তরা কানাইঘাট বাজারের প্রায় তিন কিলোমিটার উজানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধটি কেটে দেয়। পরে উপজেলা প্রশাসন ও স্থানীয় জনগণের সহযোগিতায় বাঁধটি দ্রুত মেরামত করা সম্ভব হয়েছে। এ কারণে নদীর পানি বিপৎসীমার ওপরে থাকায় উপজেলাবাসী ভয়াবহ বন্যা থেকে রক্ষা পেয়েছেন।

ভবিষ্যতে এ ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ড প্রতিহত করতে এলাকার লোকজনকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, বাঁধের কোনো ধরনের ক্ষয়ক্ষতি হলে তাৎক্ষণিক পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষকে অবহিত করার জন্য অনুরোধ করেন তিনি।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দোহা বলেন, বাঁধ কাটার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বাদী হয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •