কাবা শরিফে নিয়োগ পেলেন ১৫০০ নারী – দৈনিক সিলেটের দিনকাল

কাবা শরিফে নিয়োগ পেলেন ১৫০০ নারী

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

কাবা শরিফে নিয়োগ পেলেন ১৫০০ নারী

 

অনলাইন ডেস্ক ::
পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফে ওমরাহ, হজ ও দর্শনার্থী হিসেবে আগত নারীদের যথাযথ সেবা নিশ্চিত করতে বিভিন্ন বিভাগের দায়িত্বে দেড় হাজার নারী কর্মী নিয়োগ করেছে দুই পবিত্র মসজিদের প্রেসিডেন্সিয়াল কর্তৃপক্ষ। খবর- আরব নিউজ।

আরব নিউজের খবরে জানা যায়, এর মধ্যে কারিগরি ও পরিষেবা বিষয়ক সংস্থায় কাজ করবে ৬০০ নারী কর্মী। বাকি নারী কর্মীরা নারীদের দর্শনার্থী ও ইবাদতকারীদের জন্য নির্ধারিত স্থানের ইলেকট্রিক যানবাহন পরিচালনা, জমজম পানি বিতরণ, তথ্যকেন্দ্র, প্রশাসনিক বিষয়ক, জনসংযোগ, মিডিয়া এবং যোগাযোগ ও অভ্যন্তরীণ নিরীক্ষণ বিভাগে মোতায়েন করা হবে।

নারী বিষয়ক উন্নয়ন উপ-প্রধান ড. আল-আনাউদ বিনতে খালিদ আল-আবোদ বলেন, এই পদক্ষেপটি কেন্দ্রীয় রূপান্তরমূলক উদ্যোগ ২০২৪-এর আওতাভুক্ত। যাতে দুই পবিত্র মসজিদে নারীদের সেবার মান আরও উন্নত হয়।

নারী উপ-প্রধান আল-আনাউদ আরও জানান, সৌদি আরবে নারীর ক্ষমতায় ও সৌদির ভিশন ২০৩০ এর সঙ্গে মিল রেখেই কাবা শরিফে নারীদের উন্নয়নে কাজ করতে এ নিয়োগ প্রক্রিয়া হাতে নেয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে সৌদি ভিশন ২০৩০ উপলক্ষে পবিত্র নগরী মক্কা ও মদিনায় ১০ নারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছিল। যারা পবিত্র নগরী মক্কা তথা কাবা শরিফ ও মদিনার মসজিদে নববির কাজ পরিচালনায় যথাযথভাবে কাজ করবে।