কি আলোচনা হলো ‌‌‌‌’বেগম জিয়া ও জন কেরি’ মধ্যে – দৈনিক সিলেটের দিনকাল

কি আলোচনা হলো ‌‌‌‌’বেগম জিয়া ও জন কেরি’ মধ্যে

প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৬

কি আলোচনা হলো ‌‌‌‌’বেগম জিয়া ও জন কেরি’ মধ্যে

jon kry bnpবাংলাদেশে সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সাথে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে অনুষ্ঠিত বৈঠকে গণতন্ত্র ও নির্বাচন নিয়ে আলোচন হয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার বিকালে গুলশানে অবস্থিত মার্কিন দূতাবাসে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার পর সাংবাদিকদের সাথে ব্রিফকালে মির্জা ফখরুল ইসলাম এসব কথা জানান। বিকাল ৪টা ২০ মিনিটে বৈঠক শুরু হয়ে চলে প্রায় ৫টা ১০ মিনিট পর্যন্ত।

ফখরুল ইসলাম বলেন, বেগম খালেদা জিয়ার সাথে জন কেরির জঙ্গিবাদ, স্বাধীনতা, মানবাধিকার, আইনের শাসন নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশকে একটি তি অবস্থায় ফিরিয়ে আনার জন্য তারা আমাদের ও বাংলাদেশের সঙ্গে সহযোগিতা করছেন।

jon kry bnp--011বাংলাদেশের গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্যে মানবাধিকার প্রতিষ্ঠা করার জন্য এবং আইনের শাসনকে প্রতিষ্ঠা করার জন্য তারা বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব সহকারে কাজ করতে আগ্রহী।

মার্কিন সহযোগিতার মধ্য দিয়ে বাংলাদেশে অর্থনৈতিক উন্নয়ন এবং গণতন্ত্র প্রতিষ্ঠা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ফখরুল ইসলাম আলগমীর।

বৈঠকে উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন প্রমুখ ।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি সোমবার সকাল ১০টা ১০ মিনিটের দিকে বিশেষ ফ্লাইটে জেনেভা থেকে বাংলাদেশে আসেন। এসময় হযরত শাহজালাল বিমানবন্দরে জন কেরিকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। দায়িত্ব নেয়ার পর এটাই তার প্রথম বাংলাদেশ সফর হবে।

সর্বশেষ ২০১২ সালের মে মাসে যুক্তরাষ্ট্রের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী এবং বর্তমানে প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটন দুই দিনের সফরে ঢাকা এসেছিলেন।