কি ভাবে দাঁড়াতে হয় মধ্যবিত্তদের পাশে? – দৈনিক সিলেটের দিনকাল

কি ভাবে দাঁড়াতে হয় মধ্যবিত্তদের পাশে?

প্রকাশিত: ২:১৬ পূর্বাহ্ণ, মে ৩, ২০২০

কি ভাবে দাঁড়াতে হয় মধ্যবিত্তদের পাশে?
সুয়েবুর রহমানঃ  

শুরুতেই একটা কথা বলি,   বর্তমানে দেশের ভয়ানক পরিস্থিতিতে আমরা সবাই কর্মহীন অবস্থার মধ্যে দিয়ে জীবন যাপন করছি। উচ্চবিত্ত মধ্যবিত্ত ও নিম্নবিত্ত এই তিন শ্রেনীর মানুষদের নিয়ে গঠিত হয় একটি সমাজ।

উচ্চবিত্ত এবং নিম্নবিত্ত মানুষদের নিয়ে আমি কিছু বলতে চাই না। কারণ উচ্চবিত্তদের সহায়তা সর্বদ্রাই নিম্নবিত্তের মানুষের জন্য।
বর্তমান এ পরিস্থিতিতে উচ্চবিত্তের একের পর এক সহায়তা পাচ্ছে নিম্নবিত্তরা ।
কিন্তু মধ্যবিত্তরা বিপাকে মধ্যে জীবন যাপন করছে।খেয়ে না খেয়ে অনেকেই দিন পাড় করছে।এরা কখনো চক্ষুলজ্জায় অন্যের কাছে হাত পাতে না। জন সমাগমে এসেও ত্রান-সাহায্য নিয়ে পাড়ে না।
তবে, এক শ্রেনীর বিত্তশালী মানুষ এদের পাশে দাঁড়িয়ে।আমি তাদের এই মহত্ব কাজের প্রতি শ্রদ্ধা জানাই।
তারা কিভাবে দাঁড়িয়ে এই শ্রেনীর মানুষের পাশে? এবিষয়ে আমি আজকে কথা বলতে চাই।
গত কয়েকদিন পূর্বে আমার এক বন্ধু ফেইসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিল। মধ্যবিত্তদের নিয়ে।ওই স্ট্যাটাসে এমন ভাবে লেখা ছিল যে, যা আমি এখনো পর্যন্ত ভুলতে পারিনি।   ওই স্ট্যাটাসের কিছু অংশ আমি আপনাদের কাছে অল্প কয়েকটি লাইন তুলে ধরলাম, আপনি আমাদের মত মধ্যবিত্ত  কিন্তু বর্তমান এই সংকট কালিন পরিস্থিতিতে আপনার অবস্থা  সম্পর্কে কিছু বলতে পাড়ছেন না।চিন্তা না করে   আমাদেরকে বলুন আমরা দুই একজন আর আল্লহ ছাড়া কেউ  জানবে না। আমরা রাতে আপনার  ঘরে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবো ইনশাআল্লাহ।
শুধু আমার বন্ধু নয় ফেইসবুকে অনেকেই এভাবে মধ্যবিত্তদের সহায়তার জন্য হাত বাড়িয়ে দিয়েছেন।
এবং প্রতিনিয়তই এভাবে মধ্যবিত্তদের সহায়তা করে আসছেন এক শ্রেনীর সাধারণ মানুষ।
প্রতিটি দুর্যোগে মধ্যবিত্তরা ক্ষতিগ্রস্ত এবং বিপদগ্রস্ত। তাই আমি মনে করি দেশের সকল বিত্তবানরা এভাবে মধ্যবিত্তদের সহায়তায় জন্য হাত বাড়িয়ে দেন তাহলে আমাদের দেশে কাউকে অনাহারে দিন  পাড় করতে হবে না।
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল