কুলাউড়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত – দৈনিক সিলেটের দিনকাল

কুলাউড়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

কুলাউড়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত

মৌলভীবাজার প্রতিনিধি
‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে (২১ থেকে ২৭ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মৌলভীবাজারের কুলাউড়ায় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২২ জুলাই) কুলাউড়া উপজেলা পরিষদ সংলগ্ন পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের অবমুক্তি করে মৎস্য সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আজহারুল আলম এর সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান।

স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, উপজেলা প্রকৌশলী মোঃ ইসতিয়াক হাসান, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারঃ) মামুনুর রহমান, উপজেলা মৎস্য বিভাগসহ বিভিন্ন দপ্তরের অন্যান্য কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

মৎস্য অফিস সূত্রে জানা যায়, সপ্তাহ ব্যাপি কর্মসূচির মধ্যে মাইকিং প্রচারণা, ব্যনার ফেষ্টুন প্রর্দশন, মৎস্য সেক্টরের অগ্রগতি ও সাফল্য বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শন, মাছের ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান, মৎস্য আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, মৎস্যচার্ষীদের মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, চাষী/সুফলভোগীদের মাঝে মৎস্য চাষের বিভিন্ন উপকরণ বিতরণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল