কেন্দ্রীয় কর্মসূচিতে মাঠে নেই সিলেট ছাত্রদলের সভাপতি-সম্পাদকসহ ৯৭০ নেতা – দৈনিক সিলেটের দিনকাল

কেন্দ্রীয় কর্মসূচিতে মাঠে নেই সিলেট ছাত্রদলের সভাপতি-সম্পাদকসহ ৯৭০ নেতা

প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৬

কেন্দ্রীয় কর্মসূচিতে মাঠে নেই সিলেট ছাত্রদলের সভাপতি-সম্পাদকসহ ৯৭০ নেতা

নিজস্ব প্রতিবেদক:: সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষনা করে কেন্দ্রীয় ছাত্রদল।
গঠনতন্ত্র লঙ্ঘন করে গঠিত সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের ৯৭০ সদস্য বিশিষ্ট কমিটির নেতাদের কর্মসূচিতে পালন করতে সিলেট নগরীর কোথাও দেখা যায় নি। তবে নগরীর সুবিদবাজার ও আম্বারখানা এলাকায় মদন মোহন বিশ্ববিদ্যালয়ের সভাপতি কাজী মেরাজের নেতৃত্বে একটি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয় জানিয়ে মদন মোহন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি দেওয়ান আরাফাত চৌধুরী জাকির স্বাক্ষরিত এক বিবৃতিতে নিশ্চিত করা হয়।
আর জেলা ছাত্রদলের ১ম যুগ্ম সম্পাদক মসকুদ আহমদের নেতৃত্বে নয়াসড়ক ও জেল রোড এলাকায় একটি মিছিল অনুষ্ঠিত হয়। এই মিছিলে উপস্থিত ছিলেন অলি চৌধুরী, অলিউর রহমান অলি, হাজী দিনারসহ প্রায় ৩০/৩৫ জন ছাত্রদল নেতৃবৃন্দ।
তবে এই কর্মসূচিকে ঘিরে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদককে মাঠে পাওয়াত দূরে কথা কোন ধরনের তৎপরতা লক্ষ্যে করেন নি তৃণমূল ছাত্রদলের নেতৃবৃন্দ।
বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে দেশের সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছিল ৯০ এর দশকে রাজপথ কাঁপানো এ সংগঠনটি।
সিলেটে অতিথে যে ছাত্রদল রাজপথে সক্রিয় ভূমিকা রেখে ছিল সেই ছাত্রদলের ঐতিহ্য আজ বিলিনের পথে। কেন্দ্রীয় কর্মসূচি পালন করতে ব্যর্থ হয়েছেন সিলেট ছাত্রদলের দায়িত্বপ্রাপ্ত নেতারা। নেতাদের রাজপথে না দেখে ক্ষোভ প্রকাশ করেছেন নাম প্রকাশ না করার শর্তে বিভিন্ন ইউনিটের কয়েকজন নেতা। কমিটির পরিসর বয় করলেই আন্দোলন সফল হয় না বলেও মত দেন তারা।

বিষয়টি নিয়ে মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের দপ্তর সম্পাদক আব্দুর করিম জোনাক বলেন, সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটিতে অযৌগ্যদের মূল্যায়ন আর যোগ্যদের অবমূল্যায়নের কারণে এই পরিস্থিতি সুষ্ঠি হয়েছে।
এই বিষয়ে সিলেট জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ বলেন, মিছিল হয়েছে কারা করেছেন যানতে চাইলে তিনি জেলা ছাত্রদলের ১ম যুগ্ম সম্পাদক মকসুদ আহমদের কথা বলেন।
বিষয়টি নিয়ে জেলা ছাত্রদলের ১ম যুগ্ম সম্পাদক মকসুদ আহমদের সাথে আলাপ কালে তিনি জানান বিকালে তিনি নগরীর নয়াসড়ক এলাকায় জেলা ও মহানগর ছাত্রদলের ব্যানারা একটি মিছিল হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল