কেরানীগঞ্জ কারাগারে সিসিকের কাউন্সিলর তারেক – দৈনিক সিলেটের দিনকাল

কেরানীগঞ্জ কারাগারে সিসিকের কাউন্সিলর তারেক

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

কেরানীগঞ্জ কারাগারে সিসিকের কাউন্সিলর তারেক

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের জৈন্তাপুর অতিথি পাখি খাওয়ার পর আবারও আলোচনায় সিসিকের ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর তারেক উদ্দিন তাজ। বার কাউন্সিলরের পরীক্ষা কেন্দ্রে বিশৃঙ্খলা ও সরকারি কাজে বাঁধা দেয়ায় তাকে গ্রেফতার করেছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের নিউমার্কেট থানায় পুলিশের দায়ের করা মামলায় গ্রেফতারকৃত তারেক উদ্দিন তাজকে প্রধান আসামী করা হয়েছে।

এরআগে শনিবার সকালে বাংলাদেশ বার কাউন্সিলের সনদ পরীক্ষা কেন্দ্র বিসিএস আই আর উচ্চ বিদ্যালয় এলাকা থেকে কাউন্সিলর তারেকসহ ৩৭জনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত কাউন্সিলর তারেক উদ্দিন তাজ এবার বার কাউন্সিলরের পরীক্ষায় অংশ নিয়েছিলেন। তিনি সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি।
রবিবার (২০ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেন নিউ মার্কেট থানার ওসি এসএম কাইয়ুম। তিনি বলেন, পরীক্ষা হলে বিশৃঙ্খলা ও সরকারি কাজে বাঁধা দেয়ায় তারেক উদ্দিন তাজ নামের একজনকে গ্রেফতার করে পুলিশ। তারেকসহ কয়েকজনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। সেই মামলায় গ্রেফতার দেখিয়ে তাদেরকে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।

তিনি আরও জানান, তারেক উদ্দিন তাজ পুলিশ বাদী মামলার প্রধান আসামী। সে কাউন্সিলর কিনা আমাদের জানা নেই। এই মামলায় পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ আইনের ধারাও সংযুক্ত করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা পূর্ব ধানমন্ডির পুলিশ ফাঁড়ির এসআই সাহেব আলী জানান, তারেক উদ্দিন তাজকে রিমান্ডে নেয়া হয়নি। তাকে আদালতের মাধ্যমে কেরানীগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে। যতটুকু জেনেছি তিনি সিসিকের কাউন্সিলর। পরীক্ষা কেন্দ্রে বিশৃঙ্খলা ও পুলিশের কাজে বাঁধা দেয়ায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

তিনি আরও জানান, বিসিএস আই আর উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা চলাকালে সকাল ১১টার দিকে হৈচৈ শুরু হয়। এ সময় একদল উচ্ছৃঙ্খল পরীক্ষার্থী গেটের বাইরে থেকে ইটপাটকেল নিক্ষেপ করেন এবং গেট ভেঙে ফেলার চেষ্টা করেন। এসময় হামলাকারীরা পরীক্ষার খাতা কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলেন। পরীক্ষা কেন্দ্রের কয়েকটি কক্ষে হামলা চালিয়ে জানালা ও দরজা ভাঙচুর করেন।

ফেসবুকে সিলেটের দিনকাল