কোটবাড়ীর আস্তানায় জঙ্গি নেই, আছে বিস্ফোরক – দৈনিক সিলেটের দিনকাল

কোটবাড়ীর আস্তানায় জঙ্গি নেই, আছে বিস্ফোরক

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০১৭

কোটবাড়ীর আস্তানায় জঙ্গি নেই, আছে বিস্ফোরক

কুমিল্লার পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন জানিয়েছেন, কোটবাড়ীর গন্ধমতি এলাকার জঙ্গি আস্তানায় কোনো জঙ্গি নেই। তবে অনেক বিস্ফোরক ও বোমা রয়েছে।

শুক্রবার ওই জঙ্গি আস্তানায় ‘অপারেশন স্ট্রাইক আউট’ চলাকালে বিকেল ৩টার দিকে সোয়াট, কাউন্টার টেরোরিজম ইউনিট, বোমা বিশেষজ্ঞ টিম, পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা সেখানে প্রবেশ করে তল্লাশি চালিয়েছে।

পুলিশ সুপার জানান, জঙ্গি আস্তানা সন্দেহে যে কক্ষটি ঘিরে রাখা হয়েছিল সেটির ভেতর কোনো জঙ্গি নেই, তবে অনেক বিস্ফোরক ও বোমা রয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী দল এসব উদ্ধার কিংবা ধ্বংস করার পরই পুলিশের পক্ষ থেকে সাংবাদিকদের ব্রিফ করা হবে।

এর আগে পুলিশের এক কর্মকর্তা জানান, ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ছে। রুমের ভেতর আগে গ্যাস দেয়া হয়েছে, এখন পানি দেয়া হচ্ছে। ভেতরে বোমা থাকার আশঙ্কাতেই পানি দেয়া হচ্ছে।

কুমিল্লার জঙ্গি আস্তানায় অভিযানের কারণে কোটবাড়ী-গন্ধমতি এলাকায় গ্যাস বিদু্ৎ ও পানির লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। কুমিল্লা কোটবাড়ী সড়কে যানবাহন চলাচল ও দোকান পাট বন্ধ রাখা হয়েছে। মিডিয়ার লোকজন ছাড়া আশপাশের সড়কে জনসাধারণের চলাচল নিষিদ্ধ রাখা হয়েছে।

এ অভিযানকে কেন্দ্র করে ওই বাড়ির চারদিকে এক কিলোমিটার এলাকাজুড়ে র্যা ব-পুলিশসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করেছে। ওই বাড়িতে জঙ্গিদের অবস্থান থাকায় স্থানীয় এলাকার লোকজনকে বাড়ি সংলগ্ন সড়কে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত থেকে পুরো অভিযানের দিক নির্দেশনা দিচ্ছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল