কোনো অপশক্তি উন্নয়ন-অগ্রযাত্রাকে থামাতে পারবে না : পরিকল্পনামন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

কোনো অপশক্তি উন্নয়ন-অগ্রযাত্রাকে থামাতে পারবে না : পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২১

কোনো অপশক্তি উন্নয়ন-অগ্রযাত্রাকে থামাতে পারবে না : পরিকল্পনামন্ত্রী

 

 

সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান বলেছেন, রেড ক্রিসেন্টের জন্য কিছু করতে পারা গর্বের ব্যাপার। এই সোসাইটির জন্য কাজ করলে কাজে লাগবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা বিষয়ের দিকে খুব বেশী গুরুত্ব দিচ্ছেন। প্রধানমন্ত্রীর সাহস আর অনুপ্রেরণা নিয়ে ভাটি অঞ্চলের মানুষের জন্য কাজ করছি।

বাংলাদেশের সব সেক্টরে মতানৈক্য থাকলেও একমাত্র রেড ক্রিসেন্টকে আমি পেয়েছি সব সমালোচনার উর্ধ্বে থেকে এর সকল কর্মকর্তারা দেশ ও দশের জন্য কাজ করছেন।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতাল এর কনফারেন্স হলে আয়োজিত এক সংবর্ধনার জবাবে তিনি এ কথাগুলো বলেন।

রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের কার্যকরী কমিটির সদস্য, সাবেক সাংসদ জেবুন্নেছা হক’র সভাপতিত্বে ও ইউনিট সেক্রেটারি মো. আব্দুর রহমান জামিল এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের কৃতি সন্তান সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে স্মরণ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, আমি যখন ছোট মন্ত্রী ছিলাম, তখন তিনি ওই দপ্তরের বড় মন্ত্রী ছিলেন। আমাকে ছোট ভাইয়ের মতো স্নেহ করতেন।

আমি যত দিন বেঁচে থাকব আমার এলাকার জন্য কাজ করে যাবো৷ এলাকা বলতে শুধু সুনামগঞ্জ নয়, বৃহত্তর সিলেটের জন্যই কাজ করবো।

রেড ক্রিসেন্টের উন্নয়ন নিয়ে মন্ত্রী বলেন, রেড ক্রিসেন্টের জন্য একটা টাকা ব্যয় করতে পারলে আমি নিজেকে গর্ববোধ মনে করবো। রেড ক্রিসেন্টের উন্নয়নের ফাইল আটকাবে না। প্রধানমন্ত্রীর টেবিলেও তা আটকাবে না। কারণ এটি রেড ক্রিসেন্ট।
রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের ৬ তলা ভবন আর শিক্ষার্থীদের জন্য বাস ক্রয়ের ২৬ কোটি টাকা কোনো ব্যাপারই না।
অর্থমন্ত্রী খুব ভাল মানুষ। আমি উনাকে বললে আশা করি তিনিও রেড ক্রিসেন্টের এই উন্নয়নে হ্যাঁ বলবেন।

আসন্ন ইউপি নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, কেউ ভোট না দিলে তাকে জোর করে দেওয়ানো হবে না। কিন্তু নির্বাচনকে বাঁধাগ্রস্থ করা অন্যায় কাজ। কোনো অপশক্তিই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন-অগ্রযাত্রাকে থামাতে পারবে না।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দীন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ফয়জুল আনোয়ার আলাওর। স্বাগত বক্তব্য রাখেন-কার্যকরী সদস্য মজির উদ্দিন।

কার্যকরী সদস্য মো. সোয়েব আহমদ এর কুরআন তেলাওয়াতে সূচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের কার্যকরী ফেরদৌস চৌধুরী রুহেল, সাইফুর রহমান খোকন, মস্তাক আহমদ পলাশ, এ জেড রওশন জেবিন রুবা, নুরুন্নেছা হেনা, আজীবন সদস্য শমসের জামাল, মাহতাবুল হাসান সবুজ, ডা. বাহার উদ্দিন, গুলজার আহমদ জগলু, সিলেট রেড ক্রিসেন্ট নার্সিং কলেজ এর অধ্যক্ষ রেনোয়ারা আক্তার, মাতৃমঙ্গল হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. নুরুল আলম খান, মুজিব জাহান রেড ক্রিসেন্ট রক্তকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. আবু সালেহ খান, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. ফারহান আমির জামান, অফিস সহকারী পার্থ সারথি দাস, যুব রেড ক্রিসেন্টের সাবেক যুব প্রধান ও কোভিড-১৯ রেসপন্স টিমের প্রধান মো. নাজিম খান, যুব রেড ক্রিসেন্টের যুব প্রধান শাহানুর চৌধুরী সাথী, উপ যুব প্রধান সুমা আক্তার প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল