কোবরার কামড়ে পপ গায়িকার মৃত্যু – দৈনিক সিলেটের দিনকাল

কোবরার কামড়ে পপ গায়িকার মৃত্যু

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০১৬

কোবরার কামড়ে পপ গায়িকার মৃত্যু
24ইন্দোনেশিয়ার এক গায়িকা মঞ্চে গান গাইতে দিয়ে সাপের কামড়ে মারা গেছেন। মঞ্চে তিনি কিং কোবরা প্রজাতির একটি সাপ সঙ্গে নিয়ে গান করছিলেন।
২৯ বছর বয়সী ইরমা বুলে নামের ওই গায়িকার অবশ্য পারিবারিক নাম জানা যায়নি। এটা তার ছদ্ব নাম। ইন্দোনেশিয়ায় তিনি লোকো পপ গ্রুপ ডাংডাট’র গায়িকা হিসেবে পরিচিত। পশ্চিম জাভা প্রদেশে এক অনুষ্ঠানে ঘটণাটি ঘটে।
ইরমা বুলে সাধারনত বড় আকারের কোবরা সাপ নিয়ে মঞ্চে গান করে থাকেন। সবসময় সাপের বিষ দাঁত ভেঙ্গে দেওয়া হয় কিংবা দাঁত শক্ত টেপ দিয়ে আটকানো হয় তার গান শুরুর আগেই। কিন্তু বৃহস্পতিবার রাতের অনুষ্ঠান চলাকালে হয়তো সাপের বিষ দাঁত ভাঙ্গা হয়নি এবং টেপও লাগানো হয়নি।
ইরমা বুলে তার শরীরে কামড় খাওয়ার পরও প্রায় ৪৫ মিনিট গান পরিবেশন করে। হঠাত করেই তিনি মঞ্চে পড়ে যান এবং বমি করতে করতেই মারা যান। বুলের মা জানান, সাপের দাঁতে টেপ লাগানো ছিল না।
ডাংডাট গ্রুপ প্রতিটি অনুষ্ঠান শেষে একজন গায়িকাকে মাত্র  ২০ থেকে ২৫ মার্কিন ডলার প্রদান করে থাকে। তবে কেউ যদি বিশেষ কিছু করে তাহলে তাকে বেশি অর্থ দেওয়া হয়। এই কারনেই বুলে সাপ নিয়ে মঞ্চে গান গাইতেন। সেই সাপ নিয়ে গান গাওয়াই তার জীবনের কাল হয়ে দাঁড়ালো।