খাদিজাকে হত্যাচেষ্টা মামলায় বদরুলের বিরুদ্ধে চার্জশিট দাখিল – দৈনিক সিলেটের দিনকাল

খাদিজাকে হত্যাচেষ্টা মামলায় বদরুলের বিরুদ্ধে চার্জশিট দাখিল

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৬

খাদিজাকে হত্যাচেষ্টা মামলায় বদরুলের বিরুদ্ধে চার্জশিট দাখিল

সাংবাদ ডেস্ক: কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর বর্বর হামলার বহুল আলোচিত মামলার চার্জশিট দাখিল করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টা ৪০ মিনিটে সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক শারাবন তহুরা আদালতে এ চার্জশিট দাখিল করা হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার কামরুল আহসান বিষয়টি নিশ্চিত করেছেন। এসএমপির মুখপাত্র রহমত উল্লাহ জানিয়েছেন, খাদিজার ওপর বর্বর হামলার ঘটনায় শাহপরাণ থানার চার্জশিট নম্বর ১৯৫ তারিখ ৮ নবেম্বর ২০১৬। চার্জশিটে বদরুলের বিরুদ্ধে ৩২৪, ৩২৬ ও ৩০৭ দণ্ডবিধির অপরাধ উল্লেখ করা হয়েছে।

এর আগে রোববার দুপুরে চার্জশিটের এম ইউ (স্বাক্ষ্য স্মারকলিপি) পরীক্ষা-নিরীক্ষা হয়। সংশ্লিষ্ট সুত্রমতে, চার্জশিটে খাদিজার ওপর হামলাকারী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক বদরুল আলমকেই একমাত্র আসামি করা হয়েছে। প্রেম-ভালবাসা নয়, হামলা-হত্যাচেষ্টার বিষয়টিই প্রাধান্য পেয়েছে চার্জশিটে।

বদরুল শাবির অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও ছাতক উপজেলার মনিরজ্ঞাতি গ্রামের সাইদুর রহমানের পুত্র।

গত ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজে বহুল আলোচিত এই হামলার ঘটনা ঘটে। প্রেম প্রস্তাব প্রত্যাখান করায় সিলেট সরকারী মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর চাপাতি দিয়ে বর্বর হামলা চালায় শাবি ছাত্রলীগের সহ সম্পাদক বদরুল আলম।

মুমূর্ষু অবস্থায় খাদিজাকে উদ্ধারের পর ভর্তি করা হয় সিলেট ওসমানী হাসপাতালে। পরে অবস্থা আশংকাজনক হওয়ায় স্থানান্তর করা হয় ঢাকার স্কয়ার হাসপাতালে।

এদিকে ক্যাম্পাসে থাকা শিক্ষার্থীরা বদরুলকে আটক করে গণপিটুনির পর পুলিশে সোপর্দ করে। মোবাইলে ধারণ করা এই বর্বর হামলার ভিডিও ফেসবুকসহ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তোলপাড় শুরু হয়।

এ ঘটনায় খাদিজার চাচা আব্দুল কুদ্দুস বাদী হয়ে শাহপরান থানায় হত্যাচেষ্টার মামলা করেন। মামলাটি তদন্ত করেন এস আই হারুন অর রশীদ। মামলায় একমাত্র আসামি করা হয় ছাত্রলীগ নেতা বদরুলকে। পরে আদালতে ঘটনার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় বদরুল।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল