খাদিজার ওপর হামলাকারীর দলীয় পরিচয় বড় নয়, শাস্তি পেতেই হবে: প্রধানমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

খাদিজার ওপর হামলাকারীর দলীয় পরিচয় বড় নয়, শাস্তি পেতেই হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৬

খাদিজার ওপর হামলাকারীর দলীয় পরিচয় বড় নয়, শাস্তি পেতেই হবে: প্রধানমন্ত্রী

00-110-102৬ অক্টোবর ২০১৬. বৃহস্পতিবার: সিলেটে খাদিজার ওপর হামলাকারীর দলীয় পরিচয় বড় নয়, তাকে (বদরুল) শাস্তি পেতেই হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংসদে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশে প্রকাশ্য মানুষ হত্যা শিখিয়েছে বিএনপি-জামায়াত।’ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে আলোচনা করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি অবাক হলাম মেয়েটিকে যখন কোপানো হচ্ছে তখন মানুষ দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছে ও ভিডিও করছে। কিন্তু মেয়েটিকে বাঁচাতে কেউ গেল না। একটি লোক কোপাচ্ছে আর এতগুলো লোক দাঁড়িয়ে দেখছে তাদের হাতে কী কোথাও কিছু ছিল না? তারা কী ওই লোকটাকে ধাওয়া দিতে পারত না? তারা কী ওই মেয়েটিকে রক্ষা করতে পারত না। কিন্তু কেন এই মানবিক মূল্যবোধ হারিয়ে গেল?’

তিনি বলেন, ‘কে কোন দল করে সেটি আমি দেখি না। দেখতে চাইও না। যে অপরাধ করেছে সে অপরাধী সুতরাং তার বিচার হবে।’

অভিযোগ করে হাসিনা বলেন, ‘কিছু লোক ও পত্রিকা এটাকে দলীয়করণ করার চেষ্টা করছে। কিন্তু দলীয়করণ হিসেবে আমরা তাদেরকে প্রশ্রয় দিচ্ছি না। যারা অপরাধী যে অপরাধই করুন তাকে শাস্তি পেতেই হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘নার্গিসকে কোপানোর ঘটনা নিয়ে আমি দেখেছি বিএনপির অনেক নেতা অনেক কথা বলছেন। তাহলে আমার প্রশ্ন তারা যখন মানুষের গাঁয়ে পেট্রলবোমা মেরে আগুন দিয়ে পুড়িয়ে মারল সে কথা কী তারা ভুলে যাচ্ছে।’

সোমবার (৩ অক্টোবর) বিকেলে সিলেট এমসি কলেজ থেকে পরীক্ষা শেষে ফেরার সময় কলেজ ক্যাম্পাসে শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম চাপাতি দিয়ে খাদিজা আক্তার নার্গিসকে কুপিয়ে জখম করে।

তাকে দ্রুত উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে মঙ্গলবার ঢাকার স্কয়ার হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। খাদিজা এখন স্কয়ার হাসপাতালের নিউরোসার্জন ডা. এম এ রেজাউস সাত্তারের তত্ত্বাবধানে রয়েছেন।