খাদিম ৩১ শয্যাবিশিষ্ট করোনা হাসপাতাল উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

খাদিম ৩১ শয্যাবিশিষ্ট করোনা হাসপাতাল উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

খাদিম ৩১ শয্যাবিশিষ্ট করোনা হাসপাতাল উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

করোনা রোগীর চিকিৎসার জন্য খাদিমপাড়াস্থ ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি। শনিবার (২৭ জুন) দুপুরে এটি উদ্বোধন করা হয়।

৩১ শয্যাবিশিষ্ট সরকারি এই হাসপাতালটি করোনা রোগীর চিকিৎসার জন্য উপযোগী করে তোলতে সহযোগিতা করছে সিলেট কিডনী ফাউন্ডেশন। ইতোমধ্যেই প্রয়োজনীয় সরঞ্জামও হাসপাতালে পৌঁছেছে। চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে নার্স ও স্বেচ্ছাসেবী নিয়োগ দেওয়া হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় সরকারী প্রচেষ্টার পাশাপাশি বেসরকারী উদ্যোগও খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন বাঙ্গালীরা সাহসী ও বীরের জাতি ইনশাআল্লাহ আমরা সকলের সার্বিক সহযোগিতায় করোনার এই ভয়াবহ পরিস্থিতির মোকাবেলা করতে সক্ষম হবো। এক্ষেত্রে তিনি সকলের প্রতি সচেতনতা এবং স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান।পররাষ্ট্রমন্ত্রী বলেন সিলেটে আশংকাজনক হারে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। তাই তাদের চিকিৎসা সেবার পর্যাপ্ত ব্যবস্থা করতে হবে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালেও করোনা ইউনিটের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। তিনি সিলেট কিডনী ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. জিয়া উদ্দিন আহমদসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো: মশিউর রহমান এনডিসি, সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক,ডা. সুলতানা রাজিয়া, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক,ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান সিভিল সার্জন ডা: প্রেমানন্দ মন্ডল, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ, খাদিমপাড়া ইউনিয়ন চেয়ারম্যান এড. আফসার আহমদ এবং পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েল। যুক্তরাষ্ট্র থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হোন সিলেট কিডনী ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. জিয়া উদ্দিন আহমদ।