খালপাড়-ঈদগাহ বাজার সড়ক পাকাকরণের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন – দৈনিক সিলেটের দিনকাল

খালপাড়-ঈদগাহ বাজার সড়ক পাকাকরণের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, মে ১৪, ২০১৬

খালপাড়-ঈদগাহ বাজার সড়ক পাকাকরণের  দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

13173796_511516742370685_7970024469352151293_nখালপাড়-ঈদগাহ বাজার সড়ক পাকাকরণের দাবীতে গত ১৪ মে শনিবার দুপুরে ৪নং ওয়ার্ডের পশ্চিমভাগ(২) সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষক, শিক্ষার্থী ও পশ্চিমভাগ এলাকাবাসীর উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, উন্নয়ন-বঞ্চনার শিকার ঈদগাহ বাজার-খালপাড় রাস্তাটি দীর্ঘদিন যাবৎ অযতœ অবহেলায় পড়ে রয়েছে। এই রাস্তাটির করুণ দশা এলাকাবাসীর চলাচলে মারাত্মক দুর্ভোগের সৃষ্টি করে। অথচ অত্র এলাকার যান ও জনযোগাযোগের একমাত্র মাধ্যম এই রাস্তাটি। বিভিন্ন জনপ্রতিনিধি নির্বাচনকালীন সময়ে এ রাস্তা উন্নয়নের কথা বললেও নির্বাচনের পরে ভুলে যান তাদের দেয়া সে ওয়াদার কথা। ফলে সেই পুরনো হালেই থাকতে হয় দীর্ঘদিনের উন্নয়ন বঞ্চিত এ রাস্তা।
উপজেলার লালাবাজার ইউনিয়নের ঠিক মধ্যখানে অবস্থিত ৪নং ওয়ার্ডের এ রাস্তায় বর্ষা মৌসুমে কাদা ও শুষ্ক মৌসুমে ধুলাবালি মাড়িয়ে পথচারীদের চলাচল করতে হয়। এ ক্ষেত্রে মুমুর্ষূ রোগীদের নিয়ে পোহাতে হয় চরম দূর্ভোগ। ফরিদপুর, পশ্চিমভাগ, খালপাড়, করশনা, বিবিদইল সহ প্রায় ১০টি গ্রামের যোগাযোগের একমাত্র মাধ্যম এই রাস্তা দিয়ে ৩৬০ আউলিয়ার অন্যতম সফরসঙ্গী শাহ শেখ ফরিদ আনসারী (রঃ) এর মাজারে প্রতিদিন শত শত ভক্ত যাতায়াত করেন এবং উপজেলার একমাত্র নারী শিক্ষা প্রতিষ্ঠান বিবিদইল বালিকা বিদ্যালয়ে ছাত্রীরা যাতায়াত করে থাকেন। বক্তারা এলাকার ছাত্রছাত্রী, ব্যবসায়ী সহ সর্ব মহলের যোগাযোগের সুবিধার্থে জরুরী ভিত্তিতে রাস্তাটি পাঁকাকরণে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক শফিক আহমদ শফি, পশ্চিমভাগ (২) সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনাম উদ্দিন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সুলায়মান আলী, সমাজকর্মী ও সংগঠক আনসার আহমদ, পশ্চিমভাগ সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির প্রাক্তন ম্যানেজার এম এ রহিম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিনিধি রুবেল আহমদ, আজির আলী, ক্রিকেটার কামরুল ইসলাম, ছাত্রনেতা গিয়াস উদ্দিন প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল