খালেদার মুক্তির দাবিতে দুই দিনের কর্মসূচি বিএনপির – দৈনিক সিলেটের দিনকাল

খালেদার মুক্তির দাবিতে দুই দিনের কর্মসূচি বিএনপির

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, মার্চ ৪, ২০১৮

খালেদার মুক্তির দাবিতে দুই দিনের কর্মসূচি বিএনপির

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এর মধ্যে রয়েছে আগামী ৬ মার্চ (মঙ্গলবার) ঢাকা মহানগরসহ দেশব্যাপী বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন এবং আগামী ৮ মার্চ (বৃহস্পতিবার) ঢাকা মহানগরসহ দেশব্যাপী বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন।

রাজধানীর নয়া পল্টনে রোববার সকালে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘একতরফা ও একচেটিয়া নির্বাচনের চক্রান্তের পথে এগিয়ে যাওয়ার জন্যই তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে জাল নথির ওপর ভিত্তি করে সাজানো মামলায় সাজা দিয়েছে সরকার। খালেদা জিয়াকে কারারুদ্ধ করে নির্বাচনী ফাঁকা মাঠে গোল দিতে চায় তারা। হিংসার সাধ মেটাতেই বেগম জিয়াকে কারারুদ্ধ করা হয়েছে। অর্থাৎ আইনকে আওয়ামীকরণ করে দেশনেত্রীকে নির্বাচন থেকে দূরে রাখার পাঁয়তারা করছে সরকার।’

বিএনপির এ নেতা বলেন, বেগম জিয়ার নেতৃত্বে বিএনপি নির্বাচনী মাঠে থাকলে তো শেখ হাসিনার আওয়ামী লীগ অস্তিত্ব সঙ্কটে পড়বে। সেজন্যই বেগম জিয়াকে আটকাতে এই অবৈধ সরকার নানামুখী কারসাজিতে লিপ্ত রয়েছে।

তবে আমরা আবারও সুস্পষ্টভাবে বলতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে না। জনতার মিছিল চারদিক থেকে নিঃশব্দ পায়ে এগিয়ে আসছে। জনগণকে ধোঁকা দেয়ার বিদ্যা আওয়ামী লীগ যেভাবে রপ্ত করেছে সেই বিদ্যা মানুষ ধরে ফেলেছে। শেখ হাসিনার উচ্চাভিলাষের কাছে কেউ নতজানু হবে না। আওয়ামী একতরফা নির্বাচনের বিজয় মুকুট জনগণ ধুলোয় লুটিয়ে দেবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।