খালেদার সঙ্গে দেখা হলো না তাদের – দৈনিক সিলেটের দিনকাল

খালেদার সঙ্গে দেখা হলো না তাদের

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০১৮

খালেদার সঙ্গে দেখা হলো না তাদের

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে দেখা করতে পারেননি মহিলা দলের নেত্রীরা। তাদের ভাষায়, তারা তাদের মায়ের সাথে দেখা করতে এসেছিলেন, কিন্তু দেখা করতে পারেননি।

রাজধানীর নাজিম উদ্দিন রোডে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে (পুরাতন) বৃহস্পতিবার দুপুরে দেখা করতে আসেন এসব নেত্রী।

আপা আপনারা আজকে কেন আসছেন- কারাফটকের সামনে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস বলেন, ‘আমরা আমাদের মায়ের সাথে দেখা করতে এসেছি।’

দেখা করতে পেরেছেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘না। আমরা অনুমতির জন্য ডিআইজি সাহেবের কাছে গিয়েছিলাম, আমাদের আবেদনপত্র উনি রেখে দিয়েছেন, অনুমতির জন্য চেষ্টা করবেন বলে জানিয়েছেন, যদি দেওয়া হয় তাহলে তিনি আমাদের জানাবেন। আজকে আমরা অনুমতি পাইনি।’

খালেদা জিয়া কেমন আছেন জানতে চাইলে মহিলা দলের যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান বলেন, ‘আমরা জানতে চাই, তিনি কেমন আছেন। এ জন্য আমরা দেখা করতে চাই। আমরা শুনতে পেয়েছি, আমাদের নেত্রীকে একটি চৌকিতে রাখা হচ্ছে। তিনি ঠিকভাবে খেতে পারছেন না, ঘুমাতে পারছেন না। ঠিক মতো চিকিৎসা পাচ্ছেন না, সে কারণে আমরা এসেছি, তিনি কেমন আছেন নিজে চোখে দেখতে।’

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এরপর থেকেই ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী। উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা করে দুদক।

২০১০ সালের ৫ আগস্ট তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ। ২০১৪ সালের ১৯ মার্চ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

বৃহস্পতিবারের রায়ে তারেক রহমানসহ অন্য আসামিদের ১০ বছর করে কারাদণ্ড ও অর্থদণ্ড করা হয়। মামলার অন্য আসামিরা হলেন— মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফা, সাধারণ সম্পাদক আমিনা খাতুন প্রমুখ।