খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হয়নি’ – দৈনিক সিলেটের দিনকাল

খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হয়নি’

প্রকাশিত: ১০:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০১৮

খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হয়নি’

দুর্নীতি মামলার রায়ে সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেওয়ার পর সেখানে তাকে ডিভিশন দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার বিকালে বিদেশি গণমাধ্যমকর্মীদের সঙ্গে ব্রিফিংয়ের সময় তিনি এই অভিযোগ করেন।

ব্রিফিংয়ে উপস্থিত বিদেশি গণমাধ্যমের সাংবাদিকরা জানান, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের আইনি দিক ও সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন বিএনপি নেতারা।

এসময় মির্জা ফখরুল বলেন, কিছুক্ষণ আগেই ম্যাডামের (খালেদা জিয়া) কাছ থেকে বার্তা পেয়েছি। তিনি জানিয়েছেন, কারাগারে তাকে ডিভিশনের কোনও সুবিধাই দেওয়া হয়নি। সাধারণ কয়েদিদের মতো রাখা হয়েছে তাকে।

তিনবারের প্রধানমন্ত্রী ও দেশের অন্যতম বড় একটি রাজনৈতিক দলের প্রধানকে এভাবে কারাগারে সাধারণ কয়েদিদের মতো রাখায় ক্ষোভ জানান মির্জা ফখরুল।

ব্রিফিংয়ে বিএনপি নেতারা বলেন, আগামী নির্বাচন থেকে বিএনপি ও খালেদা জিয়াকে দূরে রাখতেই এই রায় দেওয়া হয়েছে। তবে কোনোভাবেই নির্বাচন থেকে বিএনপি ও খালেদা জিয়াকে দূরে রাখা যাবে না বলেও জানান তারা।

এই রায়কে ঘিরে সারাদেশে বিএনপির সাড়ে ৩ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে দাবি করে মির্জা ফখরুল বিএনপি চেয়ারপারসনসহ সব নেতাকর্মীর মুক্তি দাবি করেন।

ব্রিফিংয়ে অংশ নিয়েছেন- ব্রিটিশ গণমাধ্যম বিবিসি’র সিনিয়র রিপোর্টার কাদির কল্লোল, ফরাসি বার্তা সংস্থা এএফপি’র ব্যুরো চিফ শফিকুল আলম, জার্মান গণমাধ্যম ডয়েচে ভেলের ব্যুরো চিফ হারুন উর রশীদ, মার্কিন বার্তা সংস্থা এপি’র ব্যুরো প্রধান জুলহাস আলম, ভারতীয় গণমাধ্যম জি মিডিয়ার ব্যুরো চিফ রাজীব খানসহ কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা, মার্কিন গণমাধ্যম ভয়েস অব আমেরিকা ও পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজের প্রতিনিধিরা।

ব্রিফিংয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, আমির খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নওশাদ জমির প্রমুখ উপস্থিত ছিলেন।