খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ উপাধি দিলেন নেতাকর্মীরা – দৈনিক সিলেটের দিনকাল

খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ উপাধি দিলেন নেতাকর্মীরা

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, মার্চ ১০, ২০১৮

খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ উপাধি দিলেন নেতাকর্মীরা

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ হিসেবে উপাধি দিলেন নেতাকর্মীরা। শনিবার (১০ মার্চ) খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে তাঁকে এ উপাধি দেয়া হয়।

সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘খালেদা জিয়া গণতন্ত্রের জন্য অনেক সংগ্রাম করেছেন, অনেক ত্যাগ স্বীকার করেছেন। এ জন্য তাকে আজ ‘মাদার অব ডেমোক্রেসি’ (গণতন্ত্রের জননী) ‍উপাধি দেয়া হলো।’ এসময় উপস্থিত হাজার হাজার নেতাকর্মীরা উল্লাস সহকারে সম্মতি জানান এবং স্লোগান দেন।

নিষেধাজ্ঞা ও নানা বাধা উপেক্ষা করে শনিবার (১০ মার্চ) দুপুর ৩টা থেকে কেডি ঘোষ রোডে বিএনপি কার্যালয়ের সামনে এই জনসভা শুরু হয়। এর আগে দুপুর ১টা থেকেই নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। সমাবেশ শুরু পরপরই সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

সমাবেশে বক্তব্য রাখেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ সিনিয়র নেতারা।

কেন্দ্র ঘোষিত এই সমাবেশ কর্মসূচি খুলনা হাদিস পার্কে আয়োজনের কথা ছিল। পরে সেখানে আওয়ামী মহিলা লীগ পাল্টা সমাবেশের ডাক দিলে প্রশাসনের পক্ষ থেকে নিষেধাজ্ঞা দেয়া হয়। পরে বিএনপি সার্কিট হাউজে করতে চাইলেও অনুমতি মেলেনি। সর্বশেষ দলীয় কার্যালয়ের সামনে করতে চাইলে সেখানেও বাধা দেয়া হয়। শনিবার সকালেও দলীয় কার্যালয়ের সামনে বিপুল পুলিশ অবস্থান নেয়।

পরে দুপুরে পুলিশের মৌখিক অনুমতির প্রেক্ষিতে সমাবেশ শুরু হলে মহানগর, জেলা ও উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদলসহ দলের অঙ্গ-সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী এই জনসভায় অংশ নেয়।

বিএনপি অফিসের দুই পাশের সড়ক, খুলনা হাদিস পার্ক, পুরাতন যশোর রোড, পিকচার প্যালেস মোড় এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। পাশাপাশি শহরের বিভিন্ন স্থানে পুলিশের সাঁজোয়া গাড়ি মোতায়েন করা হয়েছে।