খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকারীরা আ.লীগ ও ছাত্র লীগের ক্যাডার : গোলাম মর্তুজা! – দৈনিক সিলেটের দিনকাল

খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকারীরা আ.লীগ ও ছাত্র লীগের ক্যাডার : গোলাম মর্তুজা!

প্রকাশিত: ১:১৬ পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৭

খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকারীরা আ.লীগ ও ছাত্র লীগের ক্যাডার : গোলাম মর্তুজা!

কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শন ও ত্রাণ বিরতণে যাওয়ার পথে গতকাল শনিবার দুই দফা দুর্বত্তদের হামলার শিকার হয় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর। এনিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে জামায়াত-শিবির ও ছাত্রদলের নেতাকর্মীরা এমন কাজ করেছে। আবার বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে ছাত্রলীগের কর্মীর এ হামলা করে।

তবে কারা এ ধরনের হামলা করতে পারে সে বিষয়ে ধারণা উপর ব্যাখা দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সাপ্তাহিক পত্রিকার সম্পাদক গোলাম মর্তুজা

দেশের বাইরে আছি সপ্তাহ খানেক। লেখার সময় করে উঠতে পারছি না। জানছি সবই। ‘খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা সাজানো’- আওয়ামী লীগের বক্তব্য। বক্তব্যের এই অংশটি একদম সঠিক। হামলা এবং পরবর্তী প্রচারণা- পুরোটাই সাজানো। হামলাকারী হিসেবে যাদের পরিচয় জানা গেল, স্পষ্ট ছবি দেখা গেল তারা সবাই আওয়ামী লীগ- ছাত্রলীগের নেতা- কর্মী- ক্যাডার। তাদেরকে দিয়ে হামলার পরিকল্পনা ‘সাজালো’ বিএনপি! বিএনপির ‘সাজানো’ পরিকল্পনায় অংশ নিল ছাত্রলীগ!

সাংবাদিকদের উপর আক্রমণ কেন? বিষয়টি খুবই পরিস্কার। সাংবাদিকদের কেন এত বড় সাহস হবে যে, বিএনপির সংবাদ প্রচারের উদ্যোগ নেবে? এ ধরনের সাহস দেখালে পরিণতি কী হতে পারে, তার একটি রিহার্সেল দেওয়া হলো মাত্র। নিজেদের দলদাসে পরিণত করলে ‘অসম্মান’ বলে কোনো শব্দ নিয়ে ভাবতে হয় না। লাথিকে ‘সম্মানজনক’ পুরস্কার মনে করতে হয়।

‘কেন খালেদা জিয়া সড়ক পথে গেলেন, কেন আকাশ পথে গেলেন না’- এই প্রপাগান্ডায় নিজেদের সম্পৃক্ত করতে হয়, অথবা নীরব থেকে প্রপাগান্ডায় সম্মতি জানাতে হয়।
আমরা কী করছি, তা তো দৃশ্যমান-ই।

কোনো ধরনের পরিবর্তন ছাড়াই গোলাম মর্তুজার ফেসবুক থেকে নেওয়া।