খালেদা জিয়ার জামিন রবিবার পর্যন্ত স্থগিত – দৈনিক সিলেটের দিনকাল

খালেদা জিয়ার জামিন রবিবার পর্যন্ত স্থগিত

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৮

খালেদা জিয়ার জামিন রবিবার পর্যন্ত স্থগিত

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন আগামী রবিবার পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে এ সময়ের মধ্যে সরকার ও দুর্নীতি দমন কমিশন (দুদক) পক্ষকে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে নিয়মিত লিভ টু আপিল করতে বলা হয়েছে। ওইদিন পরবর্তী শুনানি অনুষ্ঠিত হতে পারে।

বুধবার সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার সকালে বেগম খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশন পৃথক দুটি আবেদন করে।

দুপুরে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালতে আবেদন দুটির ওপর শুনানি হয়। শুনানি শেষে জামিন স্থগিত না করে আবেদন দুটি বুধবার আপিল বিভাগের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন এসব তথ্য জানান।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বয়স ও শারীরিক অসুস্থতা বিবেচনায় গত সোমবার চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিনের এই আদেশ দেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে তার ছেলে তারেক রহমানসহ মামলার অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

ফেসবুকে সিলেটের দিনকাল