খালেদা জিয়ার বাসভবনের বাইরে অসংখ্য পুলিশ – দৈনিক সিলেটের দিনকাল

খালেদা জিয়ার বাসভবনের বাইরে অসংখ্য পুলিশ

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০১৮

খালেদা জিয়ার বাসভবনের বাইরে অসংখ্য পুলিশ

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র বাইরে সাদা পোশাকধারী গোয়েন্দা বিভাগের সদস্য ও আইনশৃংখলা বাহিনীর অসংখ্য সদস্য মোতায়েন করা হয়েছে দাবি করে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

বুধবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তাদের উদ্বেগের কথা জানিয়ে বলেন, বুধবার রাত থেকে দলের চেয়ারপারসনের গুলশানের বাসার সামনে সাদা পোশাকধারী গোয়েন্দা বিভাগের সদস্য ও আইনশৃংখলা বাহিনীর অসংখ্য সদস্য অবস্থান নিয়েছেন।

তিনি বলেন, সরকার এক ভয়ংকর মরণখেলায় মেতে উঠেছে- এর মাধ্যমে তার নিদর্শন সুস্পষ্ট হয়ে উঠেছে। পতনের আগে মানুষ হঠাৎ করে গা-ঝাড়া দেয় এটা তার ইঙ্গিতবহন কিনা আমরা জানি না।

সংবাদ সম্মেলনে বিএনপির সহদফতর সম্পাদক বেলাল আহমেদ, যুবদল দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, সাবেক ছাত্রনেতা সিরাজুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

এছাড়া আগামী ৩ ফেব্রুয়ারি ঢাকায় জাতীয় নির্বাহী কমিটির সভাকে কেন্দ্র করে আমন্ত্রিত সদস্যদের পরিচয়পত্র প্রদান বৃহস্পতিবার থেকে শুরু হবে জানিয়ে রিজভী আহমেদ বলেন, জাতীয় নির্বাহী কমিটির সভার সব প্রস্তুতির প্রক্রিয়া শেষ হয়েছে। দলের নির্বাহী কমিটির সদস্যদের দলের গঠনতন্ত্রের বিধানবলে নোটিশও ইতিমধ্যে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার নির্বাহী কমিটির সভাতে অংশ নেয়ার জন্য পরিচয়পত্র সদস্যদের মাঝে বিতরণ করা হবে বলেও জানান তিনি।

নির্বাহী কমিটির সভার স্থান নির্ধারণ হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির ‘রাজদর্শনে’ সভা অনুষ্ঠানের সব প্রক্রিয়া প্রায় শেষ হওয়ার পর বসুন্ধরা কর্তৃপক্ষ হল সংস্কারের কথা বলে তা বাতিল করেছে। সভার স্থান ঠিক হলে তা সাংবাদিকদের জানিয়ে দেয়া হবে।

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে রাস্তার উপস্থিত অভ্যর্থনাকারী শতাধিক নেতাকর্মীকে গ্রেফতারের দাবি করে রিজভী বলেন, পুলিশের লাঠিপেঠায় অসংখ্য নেতাকর্মী আহত হয়েছেন। মহিলা দলের ঢাকা মহানগর দক্ষিণের সভানেত্রী রাজিয়া আলীম, ছাত্রদলের সহগণযোগাযোগ বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন শাহাদাৎ, যুবদল নেতা আবদুল জাব্বার, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ হানিফ, মামুন আহম্মেদ, মো. দুলাল, রাকিব আকন্দ, মহিলা দলের হোসনা, পারভিন, দিতি, লায়লা, জাকিয়া, ঢাকা মহানগর উত্তর বিএনপির মাহফুজুর রহমান, চকবাজার থানার ফরিদ উদ্দিন জুয়েল, ইব্রাহিম, মাহবুব খান, শোকন মিয়া, মিন্নাত আলী, উত্তরা থানার শাহ আলম,যাত্রাবাড়ী থানার আমিনুর রহমানসহ শতাধিক নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে জানান রিজভী।

এছাড়া দলের যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ, সহযুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী, কমিশনার মীর আশরাফ আলী আজমের বাসায় পুলিশি তল্লাশির ঘটনার নিন্দা জানান রিজভী আহমেদ।