খালেদা জিয়ার সঙ্গে শি জিনপিংয়ের বৈঠক – দৈনিক সিলেটের দিনকাল

খালেদা জিয়ার সঙ্গে শি জিনপিংয়ের বৈঠক

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৬

খালেদা জিয়ার সঙ্গে শি জিনপিংয়ের বৈঠক

14650759_874136389390641_1284795479860981585_n১৪ অক্টোবর ২০১৬, শুক্রবার: বাংলাদেশে সফররত চীনা রাষ্ট্রপতি শি জিনপিংয়ের সঙ্গে বিএনপি চেয়ারপারসনের প্রায় আধা ঘণ্টার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৫টা ৩৫ মিনিট থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন তারা।

হোটেল লা মেরিডিয়ানে বিকেল ৫টার দিকে চীনা রাষ্ট্রপতি শি জিনপিং ও খালেদা জিয়ার মধ্যকার এ বৈঠক শুরু হওয়ার কথা থাকলেও তা আধা ঘণ্টা পর শুরু হয়। বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম অালমগীর বৈঠকের বিষয়বস্তু সাংবাদিকদের কাছে তুলে ধরেন।
ফখরুল বলেন, চীনকে বাংলাদেশের উন্নয়ণে সহযোগিতার আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া। চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বহু পুরোনো। বিএনপির সঙ্গেও ভালো সম্পর্ক আছে।

বৈঠকে মির্জা ফখরুলসহ স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ, লে জে অব মাহবুবুর রহমান, নজরুল ইসলাম খান, উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমদ ও রিয়াজ রহমান উপস্থিত ছিলেন।

এর আগে বিকেল সাড়ে ৪টায় গুলশানের বাসভবন ফিরোজা থেকে হোটেল লা মেরিডিয়ানে উদ্দেশ্যে রওয়ানা করেন বেগম জিয়া। চীনা প্রেসিডেন্টের সঙ্গে খালেদা জিয়ার বৈঠককে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছেন দলটির নেতাকর্মীরা।