খালেদা জিয়া ও তারেক হজ্ব পালনে সৌদি আরবের পথে – দৈনিক সিলেটের দিনকাল

খালেদা জিয়া ও তারেক হজ্ব পালনে সৌদি আরবের পথে

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৬

খালেদা জিয়া ও তারেক হজ্ব পালনে সৌদি আরবের পথে

Bagum zia tarak৭ সেপ্টেম্বর ২০১৬, বুধবার: বিএনপির চেয়ারপারসন সাবেক বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব পথে। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের আমন্ত্রণে পবিত্র হজ পালনের জন্য আজ ৭ সেপ্টেম্বর বুধবার সৌদি আরব পথে যাত্রা করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এসময় দলের হাজার হাজার নেতা কর্মী বিমান বন্দরে বিদায় জানাতে সমবেত হন।
খালেদা জিয়ার সঙ্গে তার বড় ভাইয়ের স্ত্রী, খালেদা জিয়ার মধ্যপ্রাচ্য বিষয়ক উপদেষ্টা এনামুল হক, ব্যক্তিগত ফটোগ্রাফার নুরুদ্দিন নুরু রয়েছেন।
প্রায় একই সময়ে ব্রিটিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান স্ত্রী-কন্যা, প্রয়াত আরাফাত রহমান কোকোর পরিবার সহ সৌদি আরব পথে যাত্রা শুরু করেছেন বলে আমাদের জানিয়েছেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদ আহমদ তালুকদার। এসময় বিমান বন্দরে তারেক রহমানকে বিদায় জানাতে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম মালেক, সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ, বিএনপির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমদ শাহিন ও তারেক রহমানের বিশেষ সহকারী আব্দুর রহমান সানি সহ বিএনপির যুক্তরাজা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
তারেক রহমান স্ত্রী কন্যা ও মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী সন্তাদের নিয়ে ৮ই সেপ্টেম্বর জেদ্দা বিমান বন্দরে অবতরণ করবেন এসময় সৌদি আরব বিএনপির সভাপতির আহমদ আলী মুকিব ও দলের নেতা কর্মীরা তাদের স্বাগত জানাবেন।
২০ই সেপ্টেম্বর বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বাংলাদেশে এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের যুক্তরাজ্যে থেকে সৌদি আরবের রওনা দেন। পবিত্র হজ পালন উদ্দেশ্য হলেও বিএনপির চেয়ারপারসন ও তার ছেলে তারেক রহমানের মধ্যে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি ও বিএনপির সাংগঠনিক বিষয় নিয়ে শলাপরামর্শ হবে। দলে নতুন নেতৃত্ব নিয়ে আসা, চাঙ্গা করে দলকে সরকার বিরোধী আন্দোলনে কিভাবে সক্রিয় করা যায় তা স্বাভাবিকভাবেই বিএনপির এ শীর্ষ দুই নেতার মধ্যে আলোচনা হবে বলে মনে করছেন দলটির নেতাকর্মীরা। রাজনৈতিক অঙ্গনেও তাদের এ আলোচনা নিয়ে রয়েছে বিশেষ আগ্রহ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল